দিনে দুপুরে কাপ্তাইয়ে রবি টাওয়ারের ব্যাটারিসহ যন্ত্রাংশ চুরি, আটক ৮

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি >>>
রাঙামাটির কাপ্তাই উপজেলার শিলছড়ি নামক এলাকায় মোবাইল নেটওয়ার্ক বেকআপ ব্যাটারি ও রবি টাওয়ারের যন্ত্রাংশ চুরির দায়ে কাপ্তাই থেকে একটি পিকাপ. দু’টি মোটর সাইকেলসহ ৮ জনকে আটক করেছে কাপ্তাই থানা পুলিশ।  এ ব্যাপারে প্রত্যেকের বিরুদ্ধে কাপ্তাই থানায় মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর ১)।
বুধবার (৩ মার্চ) বেলা সাড়ে ১২ টার সময় আটককৃতদের রাঙামাটি জেলা আদালতে সোপর্দ করা হয়েছে বলে থানা পুলিশ জানান।
থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২ মার্চ) বিকাল ৫ টায় ওয়াগ্গা ইউনিয়নের শীলছড়ি এলাকায় ৬ জন চোর টাওয়ারে চুরি করার সময় স্থানীয় মোহাম্মদ সারোয়ার হোসেনের সন্দেহ হলে তিনি স্থানীয় লোকজনকে খবর দিয়ে চোর সিন্ডিকেট দলকে আটক করেন।  পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ তাদের আটক করে।  পরে চুরির বিষয়টি তারা স্বীকার করে।  আটক চোরদের তথ্যানুযায়ী অভিযান চালিয়ে আরও ২ জনকে আটক করে কাপ্তাই থানায় নিয়ে যায় পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন কুমিল্লার মুরাদনগরের জয়নাল আবেদিনের ছেলে মো. শফিক (২৪), একই এলাকার নায়েব আলীর ছেলে মো. সালাউদ্দীন (২৮), চট্টগ্রামের রাউজানের গহিরার বেধারসদয়ের ছেলে মো. সালাউদ্দীন (২৮), নোয়াখালীর হাতিয়ার মেহরানের ছেলে মো. রুবেল (২৬), ফেনীর ছাগলনাইয়ার শফিকুল ইসলামের ছেলে মো. ইমরান (২১), বাঁশখালীর প্রেমবাজারের সমর আলীর ছেলে মো. ইউনুস (২৮), লোহাগড়ার বলাওজানের মৃত হাকিম আলীর ছেলে এম এ তাহের (৩০) এবং কুমিল্লার কোতয়ালীর মৃত নুরুল ইসলামের ছেলে মো. রাহাত আহম্মেদ (২৫)।
এলাকার লোকজন জানায়, আটক সালাউদ্দিন দীর্ঘ তিন বছর পূর্বে আরও একবার এভাবে চুরি করে।  দীর্ঘদিন যাবৎ পাহারা দেওয়ার পর আবারও জনতার হাতে আটক হন তিনি।
বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছির উদ্দিন বলেন, রাঙামাটি পুলিশ সুপার মহোদয়ের নির্দেশ মোতাবেক অভিযান চলে এবং রবি অপারেটর স্টিকারযুক্ত পিকআপ ও মোটরসাইকেল নিয়ে শীলছড়ি এলাকায় প্রবেশ করে রবি টাওয়ারের যন্ত্রাংশ চুরি করার সময় তাদের গ্রেফতার করা হয়েছে।  এসময় তাদের কাছ থেকে ৫টি আইপিএস ও তামার তার উদ্ধার করা হয়েছে।  তাদের বিরুদ্ধে কাপ্তাই থানায় মামলা দায়ের করা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএ