চট্টগ্রামে বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো বন্ধুর, দুই বন্ধু আহত

দক্ষিণ জেলা প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দক্ষিণ জেলার সাতকানিয়া উপজেলায় এক বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রতিপক্ষের কুড়ালের কোপে মো. তারেক নামে এক যুবক নিহত হয়েছেন।  এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন।
বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ছদাহা ইউনিয়নের মাঝেরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।  নিহত তারেক একই ইউনিয়নের মুহুরীপাড়া এলাকার ছিদ্দিক আহমদের ছেলে।
আহতরা হলেন- একই এলাকার শাহ আলমের ছেলে মো. হেলাল উদ্দিন ও হাসমতের দোকান এলাকার মো. এনামুল হকের ছেলে মো. শহিদ।  তারা দু’জন তারেকের বন্ধু।  তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহতের ভাই ফরহাদ ইসলাম জানান, বছরখানেক ধরে ছদাহা ইউনিয়নের নুনুর বাপেরহাট এলাকার মিনহাজ ও জুয়েলের সঙ্গে শহিদের বিরোধ চলছিল।  বৃহস্পতিবার বিকেলে চাকরি সংক্রান্ত কাজে নুনুর বাপেরহাটে যান শহিদ।  সেখানে তাকে আটকে রেখে বেধড়ক পেটান মিনহাজ-জুয়েলসহ তাদের সহযোগীরা।  খবর পেয়ে তিন বন্ধু হেলাল, আব্দুল্লাহ ও রাকিবকে সঙ্গে নিয়ে সেখানে যান তারেক।  ঘটনাস্থলে পৌঁছার পর বাকবিতণ্ডার একপর্যায়ে তারেকের দুই পায়ে কুড়াল দিয়ে কুপিয়ে জখম করেন প্রতিপক্ষের লোকজন।  এতে ঘটনাস্থলেই তারেক নিহত হন।
সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, লাশটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।  শত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।  অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর