চট্টগ্রামে যুবলীগ নামধারী ৬ চাঁদাবাজ আটক

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম নগরে যুবলীগ নেতা পরিচয়ে ঠিকাদারের কাছে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন ৬ জন।  সোমবার (১৯ এপ্রিল) দুপুরে নগরের আগ্রাবাদস্থ বিদ্যুৎ ভবনের ৬ তলা থেকে তাদের আটক করে ডবলমুরিং থানা পুলিশ।
আটককৃতরা হলেন- শাহানুর শাহিন (৫৩), মো. ইকবাল (৪৭), নুরুল কবির (৪৫), মো. তৌহিদুল আলম (৪০), মো. ওসমান গনি দুলু (৪৫) ও মো. নুরুল আফছার টিপু (৪৫)।  তারা নিজেদের যুবলীগের নেতা দাবি করলেও মহানগর ও স্থানীয় ওয়ার্ড কমিটিতে তাদের কোনো পদ-পদবি নেই।
বিদ্যুৎ ভবনের একাধিক সূত্র জানায়, আটক ৬ জনসহ কয়েকজন মিলে যুবলীগের নাম ভাঙিয়ে বিদ্যুৎ ভবনের ঠিকাদারের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা দাবি করে।  চাঁদা না দিলে ধরে নিয়ে মারধর ও বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে।  সোমবার বিদ্যুৎউন্নয়ন বোর্ডের তালিকাভুক্ত ঠিকাদার মো. বশির উদ্দিনের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন তারা।
ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তালিকাভুক্ত ঠিকাদার মো. বশির উদ্দিনের কাছে চাঁদা দাবি করে আসছিল একটি সন্ত্রাসী গ্রুপ।  আজ (সোমবার) দুপুরে সন্ত্রাসীরা চাঁদার দাবিতে আগ্রাবাদ বিদ্যুৎ ভবনের ৬ষ্ঠ তলায় গেলে তাদের হাতেনাতে আটক করা হয়।

ডিসি/এসআইকে/আরএআর