নিখোঁজের একমাস পর ট্রাকচালকের মরদেহ উদ্ধার, আসামিও আটক

রাঙ্গুনিয়া প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
গত ২৫ মার্চ চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে নিখোঁজ হন ট্রাকচালক আজিজুল হক (২২)।  এ ঘটনায় আজিজের পরিবার রাঙ্গুনিয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করে।  এরপর তদন্তে নামে পুলিশ।  একপর্যায়ে আজিজের ব্যবহৃত মোবাইলটি প্রযুক্তির সাহায্যে কক্সবাজারে ব্যবহৃত হচ্ছে বলে নিশ্চিত হয় পুলিশ।
জানা গেছে, ঘটনার ১৫ দিন পর মোবাইল ফোনের সূত্র ধরে কক্সবাজার সদর এলাকা থেকে মোবাইল এবং রামু এলাকা থেকে ট্রাকটি জব্দ করা হয়।  অপহরণকাণ্ডে জড়িত সন্দেহে ওই এলাকা থেকে দু’জনকে গ্রেফতার করে পুলিশ।  পুলিশি জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা মো. নিজাম (৩০) নামে আরেক যুবকের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে।
এরপর পুলিশ প্রযুক্তির সাহায্যে নিজামের অবস্থান সন্দ্বীপে শনাক্ত করে এবং শনিবার (২৪ এপ্রিল) সেখান থেকে তাকে গ্রেফতার করে।  পুলিশের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন, পূর্ব শত্রুতার জেরে ট্রাকচালক আজিজকে হত্যা করে একটি ডোবায় মাটিচাপা দেয় সে।
পুলিশ জানায়, নিজামের জবানবন্দিতে শনিবার (২৪ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২ টায় রাঙ্গুনিয়ার পোমরা চৌধুরী খিল এলাকার একটি ডোবা থেকে আজিজের মরদেহ উদ্ধার করা হয়।
নিহত আজিজুল হক রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আবদুল হাকিমের ছেলে এবং গ্রেফতার নিজাম একই উপজেলার পোমরা হাজীপাড়া এলাকার নুরুল আলমের ছেলে বলে জানা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী বলেন, আজিজের ব্যবহৃত মোবাইলের সূত্রে ধরেই এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন এবং মরদেহ উদ্ধার করা হয়েছে।
গ্রেফতার আসামি নিজামকে স্বীকারোক্তিমূলক জবানবন্দির আবেদন করে আজ (রবিবার) আদালতে প্রেরণ করা হয়েছে।  এছাড়া উদ্ধার আজিজের অর্ধগলিত মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ডিসি/এসআইকে/এসএ