মিরসরাইয়ে বাসে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ৬

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বাসে এক তরুণীকে রাতভর গণধর্ষণের অভিযোগে চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ড উপজেলা থেকে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল শুক্রবার (২৫ জুন) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  আজ শনিবার (২৬ জুন) তা সংবাদমাধ্যমকে জানায় পুলিশ।  গ্রেফতার অভিযুক্তরা হলেন বাসচালক ইসমাইল, হেলপার শাহাদাত হোসেন মামুন, আল আমিন, বেলাল, রায়হান ওরফে রানা ও সাত্তার।
পুলিশ জানায়, গত ২৩ জুন (বুধবার) রাত ৮ টার দিকে চট্টগ্রাম নগরের আকবরশাহ থানার অলংকার মোড় থেকে ভুক্তভোগী গার্মেন্টস কর্মী তরুণীকে বাসে তোলে চালক ও হেলপার।  তরুণীকে একা পেয়ে বাসটি একটি পেট্রোল পাম্পের পাশে অন্ধকার স্থানে নিয়ে যায় চালক ও হেলপার।  সেখানে তাকে ধর্ষণ করা হয়।  এরপর ভুক্তভোগীকে সীতাকুণ্ডের দু’টি ও মিরসরাইয়ের একটি জায়গায় নিয়ে গিয়ে পরদিন (বৃহস্পতিবার) সকাল ১০টা পর্যন্ত দফায় দফায় চালক ও হেলপারের সহযোগীরা ধর্ষণ করে।  এরপর তাকে ছেড়ে দেয় অভিযুক্তরা।
ছাড়া পেয়ে ভুক্তভোগী তরুণী মিরসরাই থানায় একটি ধর্ষণ মামলা করেন।  ওই মামলায় পুলিশ শুক্রবার অভিযান চালিয়ে অভিযুক্ত ছয়জনকে গ্রেফতার করে।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান জানান, ‘বুধবার রাতে পোশাক শ্রমিককে গণধর্ষণের অভিযোগে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।  তাদেরকে সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে আজ (শনিবার) আদালতে পাঠানো হয়েছে।  এছাড়াও ভুক্তভোগী তরুণীকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে’।

ডিসি/এসআইকে/আরএআর