পারিবারিক কলহের জেরেই শাশুড়িকে হত্যার কথা স্বীকার ছেলের বউয়ের

আদালত প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
পারিবারিক কলহের জেরে শাশুড়িকে ছুরিকাঘাতে হত্যা করেছেন বলে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন ছেলের বউ।  শুক্রবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমেদের আদালতে তিনি এ জবানবন্দি দেন।
নিহত রোকেয়া বেগম চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউপির বাসিন্দা।  অভিযুক্ত ছেলের বউ নাছমিন আক্তারের বাড়ি রাঙ্গনিয়া উপজেলায়।
সাতকানিয়া সার্কেলের এএসপি জাকারিয়া রহমান জিকু বলেন, শাশুড়ি হত্যাকাণ্ডে দায়ের করা মামলায় গ্রেফতার নাছমিন আক্তারকে গত ২৯ জুন তিনদিনের রিমান্ডে নেয় পুলিশ।  জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হয়।  পরে আদালতে তিনি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
আদালত সূত্রে জানা গেছে, রোকেয়া বেগম ও নাছমিনের মধ্যে পারিবারিক নানা বিষয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।  একপর্যায়ে গত ২১ জুন সন্ধ্যায় শাশুড়িকে ছুরিকাঘাত করেন নাছমিন।  এরপর তিনি পালিয়ে যাওয়ার পথে স্থানীয়রা আটক করে তাকে পুলিশে সোপর্দ করে।
তিনদিন চিকিৎসাধীন থাকার পর ২৪ জুন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে তার শাশুড়ি মারা যান।  গ্রেফতার নাছমিন আক্তারকে ২৯ জুন তিনদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে নাছমিন আক্তারকে আদালতে প্রেরণ করা হলে তিনি পারিবারিক কলহের জেরে শাশুড়িকে ছুরিকাঘাতে হত্যা করেছেন বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
স্থানীয়দের অভিযোগ, নাছমিন প্রায়ই শাশুড়ির সঙ্গে ঝগড়া করতেন।  একপর্যায়ে শাশুড়িকে ছুরিকাঘাতে হত্যা করেন।

ডিসি/এসআইকে/আরএআর