ভাসানচর থেকে সন্দ্বীপে পালিয়ে আসা ৭ রোহিঙ্গা আটক

সন্দ্বীপ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের একমাত্র দ্বীপ উপজেলা সন্দ্বীপের বিচ্ছিন্ন উরিরচর ইউনিয়ন থেকে ৭ রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয় জনগণ।  শনিবার (৩ জুলাই) বিকেল ৪ টার দিকে ভাসানচর থেকে একটি নৌকায় চড়ে দক্ষিণ পশ্চিম উরিরচরে এসে নামলে স্থানীয়দের হাতে তারা আটক হন।  উরিরচর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাবুল আজাদ রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, পালিয়ে আসা রোহিঙ্গারা দালাল চক্রের মাধ্যমে কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিলেন।  আটককৃতদের মধ্যে ২ জন যুবক, ২ জন কিশোরী ও ৩ জন শিশু রয়েছেন।  তারা হচ্ছেন- মো. আমীনের ছেলে সলিম (২০), আব্দুর রহিমের ছেলে জিয়াউর রহমান (২০), মো. আইয়ুবের মেয়ে মোছা. শারমীন (২২), মো. সোহেলের স্ত্রী মোছা. লাইলা (২৩), তার ছেলে মো. আমীর (৪) ও মেয়ে মোছা. তাসলিমা (৫) এবং মো. আইয়ুবের মেয়ে মোছা. তছমিন আরা (৪)।  তারা সবাই নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছেন বলে স্বীকার করেছেন।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, তাদের স্বজনরা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে থাকেন।  তাই দালাল চক্রের মাধ্যমে তারা কুতুপালং যেতে চাচ্ছিলেন।  দালালদের সাথে তাদের চট্টগ্রামে পৌঁছে দেয়ার চুক্তি থাকলেও দালাল চক্র তাদের উরিরচর মেঘনা চ্যানেল তীরে নামিয়ে পালিয়ে যায়।
উরিরচর পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাবুল আজাদ বলেন, ‘আটক রোহিঙ্গাদের সন্দ্বীপ থানায় পাঠিয়ে দেয়া হয়েছে’।

ডিসি/এসআইকে/আরএআর