হাই ভোল্টেজ ক্যাবলের আড়ালে বস্তাভর্তি গাঁজা

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে অভিযান চালিয়ে তিন লাখ টাকার গাঁজাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব।  বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নুরুল আবছার।
এর আগে, ভোরে সীতাকুণ্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটিয়ারী উত্তর বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।  আটকরা হলেন- ওই উপজেলার জঙ্গল ভাটিয়ারী এলাকার আলী আকবরের ছেলে মো. আলী হোসেন, সন্দ্বীপ উপজেলার কেদারপাড়া এলাকার মফিজুর রহমানের ছেলে মো. জাহিদ ও কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আমনগন্ডা এলাকার মো. শহীদের ছেলে মো. বেলাল।
এএসপি বলেন, কুমিল্লা থেকে পণ্যবাহী ট্রাকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য চট্টগ্রামের দিকে আসছে- এমন সংবাদের ভিত্তিতে ভাটিয়ারী উত্তর বাজার এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর চেকপোস্ট বসানো হয়।  একপর্যায়ে একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে ট্রাকটিকে থামানোর সংকেত দেয়া হয়।
এ সময় গাড়ি থামিয়ে নেমে পালানোর চেষ্টা করলে চালকসহ তিনজনকে আটক করা হয়।  পরে তাদের দেয়া তথ্যমতে ট্রাকের ভেতর হাই ভোল্টেজ ক্যাবলের আড়ালে চটের বস্তায় থাকা ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।  যার বাজারমূল্য আনুমানিক তিন লাখ টাকা।
এএসপি আরো বলেন, দীর্ঘদিন ধরে কুমিল্লা সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে জরুরি পণ্য পরিবহনের আড়ালে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানান তারা।  মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি হেফাজতে নেয়া হয়েছে।  পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসইউ