মিরসরাইয়ে আবারও ২০ রোহিঙ্গা আটক

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে চট্টগ্রামের জোরারগঞ্জ আসা ২০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।
শনিবার (১৭ জুলাই) সকাল ৭টার দিকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল এলাকা থেকে আটক করা হয় তাদের।  এর আগেও কয়েক দফায় অর্ধশত রোহিঙ্গাকে আটক করে থানাটি। 
আটক ব্যক্তিদের মধ্যে ১১ শিশু, ৫ নারী ও ৪ জন পুরুষ।  আটককৃতরা হলেন- মো. আব্দুর রহমান (২৭), সেঁতারা বেগম (২০), মো. সাব্বির (২৬), সঞ্চিতা বেগম, রাজিয়া বেগম (২৩), নুরুল করিম (২০), সালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪), নূর কায়দা (২৫), রুমানা (৬), নূর ফাতেমা (৩), মো. আয়াজ (৮), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (৮), আবুল কাশেম (৭), ওসমান গণি (৮ মাস), মো. আয়াত (৪), জান্নাত আরা (১) ও সেতারা (৫)।
স্থানীয় সূত্রে জানা যায়, নৌকায় উত্তাল সাগর পাড়ি দিয়ে শিশু, নারী, পুরুষসহ ২০ রোহিঙ্গার একটি দল মিরসরাই অর্থনৈতিক অঞ্চল এলাকার সমুদ্র উপকূলে এসে নামে।  সেখান তাদের দেখে সকালে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেন।  তাদের টেকনাফের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার কথা ছিল।
জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দীন জানান, ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।  তাদের মধ্যে ১১ শিশু, ৫ নারী ও ৪ জন পুরুষ রয়েছেন।  তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করে আদালতে পাঠানো হবে।  ভাসানচর থেকে কাদের সহযোগিতায় পালিয়েছে, তদন্ত করে দেখা হচ্ছে।

ডিসি/এসআইকে/এমএসইউ