কুমিল্লা থেকে খুলশীতে অপহৃত কিশোরী উদ্ধার, তরুণ গ্রেফতার

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ১৪ বছরের এক কিশোরীকে অপহরণ করার অভিযোগে আল আমিন (১৯) নামে এক তরুণকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগরের খুলশী থানা পুলিশ।
মঙ্গলবার (২৭ জুলাই) ভোর সাড়ে ৫ টার দিকে কুমিল্লার মুরাদনগর থানার কাজীয়াতল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  একই সঙ্গে অপহরণ হওয়া ওই কিশোরীকে (১৪) উদ্ধার করা হয়।
আল আমিনের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর থানা কাজীয়াতল এলাকায়।  তিনি চট্টগ্রাম নগরের খুলশী থানার লালখান বাজার পোড়া কলোনি এলাকার একটি ভাড়া বাসায় থাকতেন।
পুলিশ জানায়, অপহরণের শিকার কিশোরী খুলশী থানার লালখান বাজার এলাকার বাসিন্দা।  সে ওই এলাকার শহীদ নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।  স্কুল বন্ধ থাকায় এ সময়ে প্রতিদিন সে পোড়া কলোনি এলাকায় প্রাইভেট পড়তে যেত।  যাওয়া-আসার পথে তাকে প্রতিনিয়ত অভিযুক্ত আল আমিন প্রেমের প্রস্তাব দেন।  কিন্তু প্রস্তাব প্রত্যাখ্যাত হয়ে গত ২৫ জুলাই বিকেল ৫ টার দিকে ওই কিশোরীর প্রাইভেট শেষে বাসায় ফেরার পথে অপহরণ করেন ওই তরুণ।
এই ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।  পরে মামলার তদন্তে তথ্যপ্রযুক্তির সহায়তায় আল আমিনের অবস্থান কুমিল্লা জেলায় শনাক্ত হয়।  মঙ্গলবার (২৭ জুলাই) ভোরে কুমিল্লার মুরাদনগর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  একই সঙ্গে অপহৃত কিশোরীকেও উদ্ধার করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান বলেন, ‘গ্রেফতার আল আমিন নামে ওই তরুণকে সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে আজ (মঙ্গলবার) আদালতে প্রেরণ করা হয়েছে’।

ডিসি/এসআইকে/আরএআর