ফটিকছড়িতে অটোরিকশা চালকের আত্মহত্যা

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় সিএনজি অটোরিকশা চালক মোহাম্মদ মুসা (২৭) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।
সোমবার (২৬ জুলাই) রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ফটিকছড়ি পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডস্থ ইব্রাহিম মাস্টার বাড়ি সংলগ্ন ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।
তিনি ওই এলাকার মোহাম্মদ ফারুকের বড় ছেলে। তার আরো এক ছোট ভাই ও তিন বোন রয়েছে।
সরেজমিনে গেলে তার পরিবারের সদস্যরা জানায়, সোমবার তিনি সিএনজি অটোরিকশা নিয়ে বের হয়ে রাতে বাসায় ফিরে আসেন। মুসার স্ত্রী ঝর্না কয়েকদিন আগে বাবার বাড়িতে বেড়াতে যায়। তাদের একটি দেড় বছরের মেয়েও আছে।
মুসার মা আম্বিয়া খাতুন বলেন, সোমবার রাতে মুসা স্ত্রীর সাথে ফোনে কথা হলে সেখানে কথা কাটাকাটি হয়। তার কিছুক্ষণ পরে মুসা নিজের রুমে গিয়ে দু’পাশের দরজা বন্ধ করে দেয়। দরজা বন্ধের আনুমানিক আধাঘন্টা পর তার ছোট ভাই দরজা ভেঙে ভিতরে প্রবেশ করলে ঘরের ছাদের লোহার সাথে মুসার ঝুলন্ত লাশ দেখতে পায়।
পরে স্থানীয়রাসহ লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এ বিষয়ে নিহতের স্ত্রী ঝর্ণা আক্তার বলেন, ‌‘আমাদের মাঝে কোনো সমস্যা হয়নি। আমার শরীর খারাপ ছিল। এ কথাটি আমার স্বামীকে অবগত করলে তিনি বলেন- আমাকে হুজুরের কাছে ঝারপোক করে আসতে। আমি থানা মসজিদের হুজুরের কাছে গেলে সেখানে হুজুর আমার জন্য কে তাবিজ করেছে বলে জানায়। এবং তা আমি কাটিয়ে আসি। আমি এবং আমার স্বামীর মাঝে ঝগড়া হলে তা আবার ঠিক হয়ে যেত’।
এ ব্যাপারে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম বলেন, ‘মুসার মা এবং ভাইয়ের বক্তব্য সে আত্মহত্যা করেছে। নিহত মুসাকে হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে ডাক্তার থেকে প্রাপ্ত তথ্য অনুসারে আমরা লাশ উদ্ধার করি। এ সংক্রান্তে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

ডিসি/এসআইকে/এমজেইউ