পুলিশের অভিযানে ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
কাপ্তাই থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪টি গ্রেফতারি পরোয়ানাভুক্ত ৬ বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করার সংবাদ পাওয়া গেছে। জানা যায়, মঙ্গলবার ভোরগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। গ্রেফতারকৃত আসামির নাম মো. বাদশা (৪০)। তিনি কাপ্তাইয়ের মোন্নাফের টিলা প্রকাশ মদের টিলা এলাকার মৃত মো. মনিরের ছেলে।
থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৭ জুলাই) রাত আনুমানিক ৩ টায় কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীনের নেতৃত্বে থানার উপ-পরিদর্শক মো. ইখতিয়ার হোসেন, সহকারী উপ পরিদর্শক সারোয়ার হোসেন ও সহকারী উপ পরিদর্শক মো. জাহেদুল ইসলাম এবং সঙ্গীয় ফোর্স চট্টগ্রাম মহানগরের চান্দগাঁও থানা পুলিশের সহায়তায় পূর্ব মোহরার মসজিদ মার্কেট এলাকা হতে মো. বাদশা নামের এই আসামিকে গ্রেফতার করে। ভোরেই তাকে কাপ্তাই থানায় নিয়ে আসা হয়।
গ্রেফতারকৃত আসামি এলাকায় দুর্ধর্ষ বনদস্যু হিসাবে পরিচিত। তিনি বনের কাঠ কেটে অবৈধভাবে বিক্রি করতো বলে জানান কাপ্তাই থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন জানান। ওসি আরো বলেন, তার বিরুদ্ধে কাপ্তাই থানায় বর্তমানে ৩টি বন মামলায় ৬ বছরের সাজা পরোয়ানাসহ ১০টি সিআর পরোয়ানা ও ১টি জিআর পরোয়ানাসহ সর্বমোট ১৪টি গ্রেফতারি পরোয়ানা আছে।
সে ২০১২ সাল থেকে পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে চট্টগ্রামের চান্দগাঁও মোহরা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে ওসি জানান।
মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে তাকে রাঙামাটি জেলা জজ আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান

ডিসি/এসআইকে/এমএ