অস্ত্র-গুলিসহ বাঁশখালীতে ৩০ মামলার আসামিসহ আটক ২

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বশির উল্লাহ মিয়াজি বাজার এলাকা থেকে অস্ত্র-গুলিসহ ৩০ মামলার আসামি মো. আলমগীর প্রকাশ দিদার ডাকাতসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-৭। তারা হলেন উপজেলা বাহারছড়া ইউনিয়নের মধ্য ইলশা ৭ নম্বর ওয়ার্ডের মৃত জামাল আহমদের ছেলে মো. আলমগীর (৫০) ও একই এলাকার মৃত জাগের আহাম্মদের ছেলে মো. বাদশা (৪০)।
রবিবার (২২ আগস্ট) বিকেলে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার জানান, কিছু মাদক ব্যবসায়ী সিএনজি যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে বাঁশখালী থানার বশির উল্লাহ মিয়াজি বাজার এলাকা থেকে বাঁশখালীর দিকে আসছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেল সাড়ে ৪ টায় কালীপুর ইউনিয়নের জামাল হোসেনের চা দোকানের সামনে পাকা রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করা হয়। এ সময় ২ জনকে আটক করা হয়। আটক আসামিদের জিজ্ঞাসাবাদে তাদের দেখানোমতে নিজ হেফাজতে থাকা লুঙ্গির কোমরের পেছনে গোঁজা এবং হাতে থাকা প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ১টি একনলা বন্দুক, ২টি এলজি এবং ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
প্রাথমিকভাবে আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় অস্ত্র বেচাকেনাসহ অবৈধ অস্ত্র ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। আটক মো. আলমগীর প্রকাশ দিদার ডাকাত বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩০টি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

ডিসি/এসআইকে/এমএসইউ