আকবরশাহ থেকে ১৭ হাজার ইয়াবাসহ আটক ২

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ থানাধীন এলাকা থেকে ১৭ হাজার পিস ইয়াবাসহ মাইক্রোবাসের চালক ও সহযোগীকে আটক করেছে র‌্যাব-৭। তারা হলেন কক্সবাজার জেলার রামু থানার গর্জনিয়া বড়বিল এলাকার মৃত সুরত আলমের ছেলে, চালক মো. সালাউদ্দিন (২০) ও বোয়ালখালী এলাকার মৃত এস্তাফ আলীর ছেলে, হেলপার মো. জসিম উদ্দিন (৩৩)।
রবিবার (২৯ আগস্ট) বিকেলে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আমিন এ তথ্য নিশ্চিত করে জানান, মাইক্রোবাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আনা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২৮ আগস্ট) দুপুর দেড়টার দিকে আকবরশাহ্ থানার চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে খাজা মোটরস দোকানের সামনে অভিযান চালানো হয়। এ সময় একটি মাইক্রোবাস চালক ও সহযোগী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করেন। মাইক্রোবাসের ভেতর চাকার শক অবজারভারের ওপরে বিশেষ কায়দায় রাখা ১৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয় এবং মাইক্রোবাসটি জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধার করা মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫১ লাখ টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আকবরশাহ থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর