ব্রাহ্মণবাড়িয়ায় ২৫ পুলিশ সদস্য চাকরিচ্যুত : এসপি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বিভিন্ন অপরাধমূলক ও বিভাগীয় শৃংখলা পরিপন্থী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২৫ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার আনিসুর রহমান।
তিনি বলেছেন, পুলিশ বিভাগে কোনো অপরাধীর জায়গা নেই। আমি ২৫ জনকে বাড়ি পাঠিয়ে দিয়েছি। এদের মধ্যে কনস্টেবল, সহকারী উপ-পরিদর্শক ও উপ-পরিদর্শক রয়েছেন। আরও ১০০ জনকে বড় ধরণের শাস্তি দিয়েছি। আমার হাত এক্ষেত্রে কোনো কার্পণ্য করেনি। এই ঘর অবশ্যই অপরাধমুক্ত হবে।
সোমবার (৩০ আগস্ট) দুপুরে তার কার্যালয়ে জেলা পুলিশের অ্যাপস ভিত্তিক কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরার সময় তিনি এসব কথা বলেন।
পুলিশ সুপার বলেন, তদারককারী অফিসাররা সিডিএমএস অ্যাপসের মাধ্যমে যে কোনো স্থান থেকে থানার কার্যক্রম তদারকি করতে পারছেন। দিতে পারছেন প্রয়োজনীয় নির্দেশনা। টহল পার্টি কোথায় কী অবস্থায় দায়িত্ব পালন করছে তাও দেখা যাচ্ছে। জেলা পুলিশের কন্ট্রোল রুম থেকে জেলার সকল থানার সামগ্রিক কার্যক্রম ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।
তিনি আরও বলেন, এজন্য প্রত্যেক থানার প্রবেশ গেট, ডিউটি কর্মকর্তা, সেরেস্তা, বেতার অপারেটরের বসার জায়গা, থানা হাজত করিডোর এবং থানা কম্পাউন্ডে আটটি করে সিসিটিভি স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে থানায় সেবা নিতে আসা লোকজন কোনোরকম হয়রানিতে পড়ছে কি-না, দালাল-তদবিরবাজরা ঘুরে বেড়াচ্ছে কি-না এবং থানা পুলিশ কোনো অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হচ্ছে কি-না, হাজতের অবস্থাসহ সবকিছুই পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপিত কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে।

ডিসি/এসআইকে/এমএসএ