আকবরশাহ’য় চলন্ত ট্রাক থামিয়ে মালামাল লুটকারী চক্রের ১০ জনকে গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলন্ত ট্রাক থামিয়ে লুটপাটকারী চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে আকবরশাহ থানা পুলিশ। চট্টগ্রাম নগরের আকবরশাহ থানা এলাকায় চলন্ত ট্রাকে নিরাপত্তাকর্মীকে খুন করে মালামাল লুটের ঘটনায় তাদের গ্রেফতার করার পর এমন তথ্য বেড়িয়ে আসে। তাদের কাছ থেকে ডাকাতির সরঞ্জাম ও লুট করা মালামাল উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গতকাল বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সিএমপির আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।
গ্রেফতাররা হলেন- মো. রকি, মো. রাসেল আখন, মো. আব্দুল্লাহ ওরফে আব্দুল ওরফে লাইল্লা, মো. রানা ওরফে পারভেজ, মো. ইব্রাহিম ওরফে শান্ত, মো. আব্দুর রায়হান ওরফে রায়হান, মোহাম্মদ আলী ওরফে রমজান ওরফে রানা, মো. আব্দুল জলিল, মো. মজিবুর রহমান ওরফে রিপন ও মো. সাজ্জাদ।
পুলিশ জানায়, গত ৬ সেপ্টেম্বর নগরীর সদরঘাট থেকে ৩৫ টন কাঁচা লোহা (পিগ আয়রণ) নিয়ে সীতাকুণ্ডের শীতলপুর আবুল খায়ের স্টিল মিলে যাচ্ছিল একটি ট্রাক। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেট এলাকায় পৌঁছলে অস্ত্রের ভয় দেখিয়ে ও পাথর নিক্ষেপ করে ট্রাকটি থামায় একদল ডাকাত। ওই সময় ট্রাক থেকে ৩শ’ কেজি মালামাল লুট ও মালামালের নিরাপত্তার দায়িত্বে থাকা আবুল হাসেমকে খুন করে তারা।
খুনের বিষয়টি তাৎক্ষণিকভাবে ট্রাকের চালক ও হেলপারের নজরে না এলেও গন্তব্যে পৌঁছে আবুল হাসেমের লাশ দেখতে পান তারা। পরদিন এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আকবরশাহ থানায় মামলা করা হয়।
ওসি মো. জহির হোসেন বলেন, গ্রেফতার সবাই পেশাদার চোর ও ডাকাত দলের সদস্য। অস্ত্রের ভয় দেখিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করা লোহা ও লোহা তৈরির কাঁচামাল বোঝাইকৃত গাড়ির মালামাল লুট করতো তারা। সিসিটিভি ফুটেজ ও বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি অটো টেম্পু, দুটি ফোল্ডিং সিস্টেম চাকু, লুট করা ৩শ’ কেজি কাঁচা লোহা ও দুটি ত্রিপল উদ্ধার করা হয়। এর মধ্যে মো. রকি বৃহস্পতিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

ডিসি/এসআইকে/আরসি