কক্সবাজার থেকে ঢাকায় নেয়ার পথে ২৯ লাখ টাকার ইয়াবাসহ আটক ২

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে অভিযান চালিয়ে ২৯ লাখ টাকার ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‍্যাব। শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নুরুল আবছার। এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে সাতকানিয়া উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঢেমসা এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন- বরগুনার আমতলী উপজেলার খোন্তাকাটা এলাকার হজরত আলীর ছেলে বাসচালক মো. এ কে আজাদ ও কক্সবাজারের টেকনাফ উপজেলার শামলাপুর নয়াপাড়া এলাকার সিকান্দার সওদাগরের ছেলে মো. নাহিদ সিকদার সামি। এর মধ্যে এ কে আজাদ বর্তমানে রাজধানীর বাসাবো থানার নন্দিপাড়া এলাকায় থাকেন।
এএসপি বলেন, কক্সবাজার থেকে যাত্রীবাহী বাসে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ঢাকার দিকে যাচ্ছিল- এমন সংবাদের ভিত্তিতে ঢেমসা এলাকায় চেকপোস্ট বসানো হয়। একপর্যায়ে একটি যাত্রীবাহী বাসকে থামিয়ে তল্লাশি শুরু করা হলে চালকসহ দুজন নেমে পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। পরে তাদের কাছে থাকা ব্যাগ থেকে ৯ হাজার ৬৭৫ ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজারমূল্য আনুমানিক ২৯ লাখ টাকা।
এএসপি আরো বলেন, দীর্ঘদিন ধরে কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানান তারা। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়।

ডিসি/এসআইকে/আরএআর