কেরোসিনের গন্ধে মাটিচাপা বাবার লাশের সন্ধান

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
শেরপুরের ঝিনাইগাতী সীমান্ত এলাকায় নিখোঁজের ৪ দিন পর পাহাড়ি বনাঞ্চল থেকে জহির উদ্দিন নামে এক বৃদ্ধ কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগে নিহতের স্বজনরা কেরোসিনের গন্ধ পেয়ে লাশের সন্ধান পায়।
বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে উপজেলার তাওয়াকোচা পাহাড়ি টিলার নিচে মাটিচাপা দেওয়া অবস্থায় ওই কৃষকের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় শুক্রবার (৮ অক্টোবর) সকালে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
জহির উদ্দিন পার্শ্ববর্তী উপজেলা শ্রীবরদী সীমান্তের খারামোরা গ্রামের মৃত ছাবেদ আলীর ছেলে। গেল রোববার (৩ অক্টোবর) দিবাগত রাতে ধান ক্ষেত পাহারা দিতে গিয়ে তিনি নিখোঁজ হন।
নিহতের স্বজনরা জানান, রোববার রাতে ধান ক্ষেত পাহারা দেওয়ার জন্যে বাড়ি থেকে বের হন জহির উদ্দিন। পরদিন আর ফিরে আসেননি তিনি। পরে তার খোঁজ পেতে বনাঞ্চলের বিভিন্ন স্থানসহ এলাকায় মাইকিং করা হয়। একপর্যায়ে বৃহস্পতিবার বিকেলে নিহতের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার পূর্বদিকে ঝিনাইগাতীর তাওয়াকোচার ঘোচা নামক স্থানে পাহাড়ি টিলার নিচে কেরোসিনের গন্ধ পায় নিহতের ছেলে জাকির হোসেন।
পরে সেখানে মাটিচাপা দেওয়া অবস্থায় বাবার লাশের সন্ধান পান তিনি। এরপরপরই বিষয়টি শ্রীবরদী ও ঝিনাইগাতী থানা পুলিশকে জানানো হয়। এমন তথ্য পেয়ে উভয় থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে। পরে সুরতহাল রিপোর্ট সংগ্রহ করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।
নিহতের ছোট ভাই মোহসীন আলী ও ছেলে জাকির হোসেনসহ স্বজনদের দাবি, চোরাকারবারি বা পূর্ব শত্রুতার জের ধরে কেউ তাকে হত্যা করে সেখানে মাটিচাপা দিয়েছে।
ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস।

ডিসি/এসআইকে/এমএসএ