আকবরশাহ-পাঁচলাইশ থেকে ইয়াবা-গাঁজা-ফেনসিডিলসহ আটক তিন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা ও ফেনসিডিলসহ তিনজনকে আটক করেছে র‍্যাব। বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নুরুল আবছার। এর আগে, বুধবার বিকেল ও রাতে নগরীর আকবরশাহ এবং পাঁচলাইশ থানা এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন- ফেনীর সদর উপজেলার সওদাগরপাড়া এলাকার মো. বাচ্ছু মিয়ার ছেলে দ্বীন মোহাম্মদ বাবু, নোয়াখালীর সেনবাগ উপজেলার অশ্বদিয়া এলাকার আব্দুল হালিমের ছেলে মো. ইসহাক মিলন ও খাগড়াছড়ির রামগড় উপজেলার পাগলাপাড়া এলাকার ছাদেক হোসেনের স্ত্রী হোসনে আরা বেগম।
এএসপি বলেন, মাদকদ্রব্য বেচাকেনার উদ্দেশ্যে অবস্থানের খবরে আকবরশাহ থানা এলাকায় অভিযান চালানো হয়। ওই সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে হোসনে আরা বেগমকে আটক করা হয়। পরে তার সঙ্গে থাকা ভ্যানিটি ব্যাগ তল্লাশি করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।
অন্যদিকে, প্রাইভেটকারে পাঁচলাইশ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য মুরাদপুরের দিকে আসার খবরে লালখান বাজার থেকে মুরাদপুরমুখী ফ্লাইওভারে চেকপোস্ট বসানো হয়। একপর্যায়ে একটি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে গাড়িটিকে থামানোর সংকেত দেয়া হয়।
ওই সময় গাড়ি থামিয়ে নেমে পালানোর চেষ্টা করলে দ্বীন মোহাম্মদ বাবু ও ইসহাক মিলনকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে প্রাইভেটকারের ভেতরে থাকা তিনটি প্লাষ্টিকের বস্তা থেকে ৩১ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। একই সঙ্গে গাড়িটি হেফাজতে নেয়া হয়।
এএসপি আরো বলেন, দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানান আটকরা। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর