সদরঘাটে লরিচাপায় কলেজছাত্রীর করুণ মৃত্যু

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের সদরঘাটে লরিচাপায় এক কলেজছাত্রী নিহত হয়েছেন। রবিবার (১০ অক্টোবর) দুপুরে সদরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।
নিহতের নাম খাদিজা আক্তার উর্মি (১৮)। তিনি স্থানীয় ইসলামিয় ডিগ্রী কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেনন।
প্রত্যক্ষদর্শী ও একই কলেজের এইচএসসির শিক্ষার্থী রুপা চৌধুরী দৈনিক চট্টগ্রামকে জানান, একেবারেই সড়কের সাইডে থাকাবস্থায় আচমকা লরিটি খাদিজাকে চাপা দেয়। ঘটনাস্থলে কোনো মেয়ে না থাকায় আমিই তাকে দ্রুত ধরি। তাকে নিয়ে প্রথমে মেমন মাতৃসদন হাসাপাতালে গেলে সেখানকার লোকেরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলে। তাৎক্ষণিক কোনো গাড়ি পাচ্ছিলাম না। সেখানে থাকা সিটি কর্পোরেশনের একটি অ্যাম্বুলেন্সকে হাসপাতালে দিয়ে আসতে আকুতি জানালেও চালক রাজি হয়নি। যদি অ্যাম্বুলেন্সটির চালক সহযোগিতা করতো তাহলে খাদিজাকে বাঁচাতে পারতাম।
সদরঘাট থানার ওসি সাখাওয়াৎ হোসেন বলেন, ‌‘কলেজে ক্লাস শেষে সহপাঠীদের সাথে নদীর পাড়ে (নেভাল-২) বেড়াতে যাচ্ছিলেন খাদিজা আক্তার উর্মি। এসময় মূল সড়ক থেকে ঘাটের রাস্তায় যাওয়ার পর তাকে পেছন থেকে রডবোঝাই একটি লরি চাপা দেয়’।
গুরুতর আহত অবস্থায় উর্মিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নগরীর কর্ণফুলী নদীর সদরঘাট থেকে ব্রিজ ঘাট পর্যন্ত এলাকাটি স্থানীয়দের কাছে নেভাল-২ নামে পরিচিত। প্রতিদিন বিপুল পরিমাণ লোক সমাগম ঘটে নদীর পাড়ে। বিভিন্ন বয়েসী লোকজন নদীর তীরে বেড়াতে যায়।

ডিসি/এসআইকে/আরএআর