চট্টগ্রামের বড়পোলে ব্যাংকে চুরির চেষ্টা, কাগজপত্রে আগুন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের হালিশহর থানার বড়পুল এলাকায় ট্রাস্ট ব্যাংকের একটি শাখায় ঢুকে কাগজপত্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২ নভেম্বর) ভোরগত রাত ২ টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িত দুজনকে শনাক্ত করেছে পুলিশ। তবে তাদের পরিচয় জানা যায়নি।
মঙ্গলবার (২ নভেম্বর) হালিশহর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, বড়পুল এলাকায় ট্রাস্ট ব্যাংকের জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে কয়েকজন দুর্বৃত্ত। ভেতরে প্রবেশ করে ব্যাংকের ড্রয়ার তল্লাশি করে তারা। সকালে ব্যাংক কর্মকর্তারা অফিসে এসে দেখতে পান ধোঁয়া উড়ছে। পরে তাদের কাছ থেকে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
পুলিশ সূত্রে জানা গেছে, ব্যাংকের ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য বিশ্লেষণ করছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত দুজনকে প্রাথমিকভাবে শনাক্ত করা হয়েছে।
উপপুলিশ কমিশনার আব্দুল ওয়ারিশ বলেন, ‘দু’জন ব্যাংকের ভেতরে রক্ষিত ভল্ট ভাঙার চেষ্টা করে। তবে তাদের কাছে সম্ভবত তেমন যন্ত্রপাতি ছিল না। হালকা চেষ্টা করে ব্যর্থ হয়ে স্টোর রুমে ঢুকে তারা কাগজপত্রে আগুন ধরিয়ে দেয়। সিসি ক্যামেরার ফুটেজে এটা দেখা গেছে। আগুনে ব্যাংকের বেশকিছু মূল্যবান কাগজপত্র পুড়ে গেছে। তবে টাকা লুট করতে পারেনি দুর্বৃত্তরা। আমাদের ধারণা, তারা পেশাদার চোর। মূলত চুরির উদ্দেশ্যে তারা ব্যাংকে প্রবেশ করেছিল। হয়তো তারা ভেবেছিল, সেখানে ঢুকলেই টাকাপয়সা পাওয়া যাবে।
চট্টগ্রাম বন্দর ফায়ার স্টেশনের কর্মকর্তা রবিউল আলম বলেন, খবর পেয়ে সকাল ১০ টায় ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি প্রচণ্ড ধোঁয়া। ব্যাংকের কাগজ রাখার স্টোররুমে আগুন দেওয়া হয়। এ থেকেই ধোঁয়া বের হচ্ছিল। পরে আমরা ধোঁয়া বের করার ব্যবস্থা করি।

ডিসি/এসআইকে/আরএআর