কলাতলী-সুগন্ধা পয়েন্টে তাদের ঘাঁটি, টার্গেট পর্যটক

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজার শহরে অভিযান চালিয়ে চাইনিজ ছুরি, লোহার রড ও মুখোশসহ চার ছিনতাইকারি আটক করেছে পুলিশ। সোমবার পর্যটন এলাকা কলাতলী সাংস্কৃতিক কেন্দ্রের পাশ থেকে তাদের আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন- শহরের পেশকার পাড়ার কবির আহমেদের ছেলে জিসান উদ্দিন সানি, নুরুল কবিরের ছেলে এহসান কবির ছোটন, কলাতলীর রফিকের ছেলে সাইফুল ওরফে সাদ্দাম, পাহাড়তলীর মোজাফফরের ছেলে মো. রাহাত।
এসব তথ্য নিশ্চিত করেছেন শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন। তিনি জানান, সোমবার ভোরে একদল ছিনতাইকারী পর্যটন এলাকায় পর্যটকদের ছিনতাইয়ের উদ্দেশ্যে অবস্থান করছে- এমন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়েছে। এ সময় ৫-৬ জন ছিনতাইকারী কৌশলে পালিয়ে গেলেও চারজনকে হাতেনাতে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি চাইনিজ ছুরি, দুটি লোহার রড ও পাঁচটি কালো মুখোশ উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, তারা মূলত কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের টার্গেট করে টাকা, মোবাইল ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান মালামাল ছিনতাই করত। দীর্ঘদিন ধরে তারা কলাতলী সাংস্কৃতিক কেন্দ্র, সুগন্ধা পয়েন্ট ও লাবণী পয়েন্ট এলাকায় এসব অপকর্ম চালিয়ে আসছিল।
কক্সবাজার শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন জানান, আটককৃত চার ছিনতাইকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সদর মডেল থানার মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।

ডিসি/এসআইকে/এফআরইউ