খুলশীতে হানিফ হত্যা মামলার আসামিদের গ্রেফতার করলো র‌্যাব

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের খুলশী থানার আমবাগান এলাকায় মো. হানিফ হত্যা মামলায় প্রধান আসামিসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব। রবিবার (১৪ নভেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নুরুল আবছার।
এর আগে, শনিবার ঢাকার কেরানীগঞ্জ ও শরীয়তপুর থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- মো. সোহেল ওরফে ভাণ্ডারী, মো. হাসান, শরীয়তপুরের রহমান আলীর ছেলে আমির হোসেন ও আমির হোসেনের ছেলে মো. সোহাগ। এর মধ্যে সোহেল মামলাটির প্রধান আসামি।
এএসপি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শরীয়তপুরের নড়িয়া উপজেলা থেকে সোহেল ও তার ভাই হাসানকে এবং ঢাকার কেরানীগঞ্জ থেকে আমির হোসেন ও সোহাগকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন তারা।
মূলত ৬ নভেম্বর অটোরিকশার ভাড়া নিয়ে তাদের সঙ্গে হানিফের কথা কাটাকাটি হয়। এর জেরে ৮ নভেম্বর বিকেলে হানিফকে আমবাগান রেলওয়ে কলোনী মাঠ থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করেন বলে জানান তারা। এএসপি নুরুল আবছার আরো জানান, গ্রেফতার আমির হোসেনের বিরুদ্ধে নগরীর পাহাড়তলী থানায় ও ডবলমুরিং থানায় একটি অস্ত্রসহ মোট তিনটি মামলা রয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরসি