১৪ হাজার ইয়াবাসহ ধরা সিএমপির ফাঁড়ি কনস্টেবল

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
মোটরসাইকেল চালিয়ে ১৪ হাজার ইয়াবা নিয়ে ঢাকায় যাওয়ার পথে কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় গ্রেফতার হয়েছেন চট্টগ্রামের এক পুলিশ সদস্য। গ্রেফতার ওই পুলিশ সদস্যের নাম আজমীর হোসেন। আজমীর হোসেন সিএমপির বাকলিয়া থানার বলিরহাট পুলিশ ফাঁড়িতে কর্মরত।
গতকাল সোমবার (১৫ নভেম্বর) দুপুরে কুমিল্লা জেলার দাউদিকান্দি থানার টোল প্লাজা এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। আজ মঙ্গলবার বিষয়টি সংবাদমাধ্যমে গড়ায়।
কনস্টেবল আজমীর হোসেনের বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার কালিগাতী গ্রামের মুন্সী নুরুল ইসলামের ছেলে।
দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ‘কুমিল্লা ডিবি পুলিশের একটি টিম পুলিশ সদস্য আজমীরকে প্রথমে ১০ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করেন। পরে চট্টগ্রামে বাকলিয়ার বাসা থেকে আরও চার হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এই ঘটনায় একটি মামলা হয়েছে’।
বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদ উজ্জামান জানান, ‘পুলিশ সদস্য আজমীর হোসেনের কাছ থেকে ১৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে। তিনি বলিরহাট পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন। আজমীর বলিরহাট পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিল। সোমবার ভোর ৬টা পর্যন্ত সে ডিউটিতে ছিল। এরপর আট ঘণ্টার বিশ্রামে ছিল। কর্মস্থল থেকে ছুটি না নিয়ে বিশ্রামের সময়ে সে ইয়াবা নিয়ে ঢাকার পথে রওনা দিয়েছিল। বিকেলে আমরা আজমীরকে গ্রেফতারের খবর পাই’।
জিজ্ঞাসাবাদে আজমীর জানিয়েছেন, চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা ইয়াবা বিক্রেতা শাহ আলমের কাছ থেকে সে ইয়াবাগুলো সংগ্রহ করে ঢাকায় এক মাদক বিক্রেতার কাছে হস্তান্তরের জন্য যাচ্ছিলেন।

ডিসি/এসআইকে/আরসি