খালাদের অবহেলা-বঞ্চনায় ঘর ছাড়ে তিন বোন

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
খালাদের অবহেলা এবং বঞ্চনায় ক্ষুদ্ধ হয়ে ঘর ছাড়ে তিন বোন। বর্তমানে তেজগাঁও বিভাগের পুলিশের জিম্মায় রয়েছে এই তিন বোন। আজ শনিবার (২০ নভেম্বর) দুপুরে তেজগাঁও উপ কমিশনার (ডিসি) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।
তিনি বলেন, খুব শিগগিরই তাদেরকে আদালতে তোলা হবে। তারা বাবা-দাদি নাকি খালাদের কাছে থাকবেন এটা তাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করে। ডিসি বিপ্লব কুমার বলেন, তাদের নামে কোনো টিকটক অ্যাকাউন্ট পাওয়া যায়নি। একজনের নামে অনেক পুরনো একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পাওয়া গেছে। যেখানে তারা সক্রিয় নয়। তিনি আরো বলেন, সম্প্রতি ক্যান্সারে আক্রান্ত হয়ে তাদের মা মারা যাওয়ার পর রাজধানীর মোহাম্মদপুর এবং খিলগাঁওয়ে দুই খালার বাসায় থাকতেন তারা।
এর আগে তাদের মায়ের সঙ্গে বাবার আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদ হয়। পরবর্তীতে তারা নিয়মিত তাদের খালা সাজিয়া নওরিন ও আরেক খালার কাছে থাকা শুরু করেন।
বিভিন্ন সময়ে খালাদের আচরণে একসময় ক্ষোভ থেকে বাসা ছাড়ার সিদ্ধান্ত নেয় তারা। পরবর্তীতে যশোরে বাবার কাছে যেতে সেখানে থাকা তাদের দাদির সঙ্গে যোগাযোগ করেন। দাদি তাদেরকে বিকাশের মাধ্যমে দুই হাজার টাকা পাঠালে সেটা দিয়ে তারা যশোরে থাকা বাবা-দাদির কাছে চলে যায়। তারা এখন নিয়মিত যশোরে বাবার সঙ্গে থাকতে চায়। বিপ্লব কুমার সরকার বলেন, গত প্রায় এক যুগ ধরে বাবার সঙ্গে যোগাযোগ করতে না পারায় বাবার কাছে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে যশোরে চলে যায় তারা। তাদের মধ্যে একজন আগামীকাল এসএসসি পরীক্ষায় অংশ নেবেন বলে জানিয়েছে।

ডিসি/এসআইকে/এমএকে