মিতু হত্যা মামলার নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
আগের কর্মকর্তার বদলির কারণে সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলায় নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
আগের তদন্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমার বদলির কারণে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে পরিদর্শক একেএম মহিউদ্দিন সেলিমকে। এ তথ্য নিশ্চিত করেছেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর বিশেষ পুলিশ সুপার নাঈমা সুলতানা।
২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় মিতুকে প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। পদোন্নতি পেয়ে পুলিশ সদরদপ্তরে যোগ দিতে ওই সময় ঢাকায় ছিলেন তখনকার পুলিশ সুপার বাবুল। এর ঠিক আগেই চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশে ছিলেন তিনি।
হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা করেছিলেন বাবুল আক্তার নিজেই। কয়েক মাস পর নানা নাটকীয়তার মধ্যে পুলিশের চাকরি ছাড়তে হয় তাকে।
কয়েক বছর মামলাটির তদন্তে ছিল নগর গোয়েন্দা পুলিশ। এরপর সেটি যায় পিবিআই এর হাতে। পরে বাবুলকেই স্ত্রী হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত করে পুলিশের বিশেষ এ সংস্থা।
গত ১২ মে বাবুলকে গ্রেপ্তার করা হয়। এর আগে মিতুর বাবা মোশারফ হোসেন জামাতাকে আসামি করে মামলা করেন। পিবিআই তদন্তের দায়িত্বে আসার পর থেকে আলোচিত এ মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। পিবিআই থেকে বদলি হয়ে গত বৃহস্পতিবার তিনি চট্টগ্রাম নগর পুলিশে যোগ দিয়েছেন।
আর একেএম মহিউদ্দিন সেলিম ছিলেন পিবিআই চট্টগ্রাম জেলার পরিদর্শক। সম্প্রতি তিনি জেলা থেকে মেট্রোতে বদলি হয়ে এসেছেন। দায়িত্ব নিয়ে মহিউদ্দিন সেলিম জানান, মামলার বিভিন্ন নথিপত্র বুঝে নিয়েছেন। ইতোমধ্যে কাজও শুরু করেছেন।

ডিসি/এসআইকে/আরএআর