সেট-টপ বক্স স্থাপনের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ঢাকা-চট্টগ্রামের গ্রাহকদের স্যাটেলাইট টিভি চ্যানেল দেখতে ক্যাবল বা ফিড অপারেটরের সহযোগিতায় ডিজিটাল সেট-টপ বক্স স্থাপনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।
এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২২ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এসব আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাশফিকুল হুদা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।
এর আগে গত ৪ নভেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় একটি গণবিজ্ঞপ্তি জারি করে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামি ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরে টিভি ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল পদ্ধতির আওতায় আসবে। স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা অব্যাহত রাখতে ডিশ ক্যাবল গ্রাহকদের এই সময়ের মধ্যে ক্যাবল বা ফিড অপারেটরের সহযোগিতায় এনালগ পদ্ধতির পরিবর্তে ডিজিটাল সেট-টপ বক্স স্থাপনের জন্য অনুরোধ করা যাচ্ছে। অন্যথায় ৩০ নভেম্বরের পর ঢাকা ও চট্টগ্রাম শহরে স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা যাবে না। পরে ওই সিদ্ধান্তের বিরুদ্ধে রাজধানীর খিলগাঁওয়ের তিলপাপাড়ার বাসিন্দা মো. সাহেদ কাওসার এই রিট দায়ের করেন।

ডিসি/এসআইকে/এমএসএ