দিনাজপুরে মাসে ২৭ ধর্ষণ মামলা!

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
২০২০ সালের নভেম্বর থেকে চলতি বছরের ১৫ নভেম্বর পর্যন্ত দিনাজপুর জেলায় নারী ধর্ষণের অভিযোগে ৩২৩টি মামলা হয়েছে যা মাসের হিসেবে গড়ে ২৭টি করে মামলা হয়েছে বলে প্রতীয়মান হয়। এ ছাড়া যৌতুকের জন্য নির্যাতনের ঘটনায় ৭০৯, নারী অপহরণ মামলা ১৭৯ এবং নারী সংক্রান্ত অন্যান্য মামলা হয়েছে ১০৬টি।
বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার আয়োজনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
এসব তথ্য প্রাপ্তির উৎসের বিষয়ে মহিলা পরিষদ দিনাজপুরের সভাপতি কানিজ রহমান বলেন, ‘এই তথ্য দিনাজপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে নেওয়া হয়েছে’।
সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমানে সারাবিশ্ব কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবে বিপর্যস্ত। এ সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তরুণ সমাজের অনেক ইতিবাচক কাজের পাশাপাশি কিছু নেতিবাচক প্রবণতাও আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। আমরা দেখতে পাচ্ছি, তরুণ সমাজ বিশেষ করে নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভেতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। নারী ও কন্যার প্রতি সহিংসতা ধর্ষণ,
সংঘবদ্ধ ধর্ষণ, ধর্ষণের পর হত্যা করার মতো ঘটনা অব্যাহতভাবে ঘটে চলেছে যা উদ্বেগ সৃষ্টি করছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ারা সানু। এ সময় সংগঠনের সভাপতি কানিজ রহমান, সহ-সভাপতি মাহাবুবা খাতুন, মিনতি ঘোষ, সুমিত্রা বেসরা, অর্থ সম্পাদক রত্মা মিত্র, আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, সদস্য রোকসানা বিলকিস, রেহেনা বেগম, শুক্লা কুন্ডু, অনামিকা পান্ডে এবং জেলা কমিটি ও পাড়া কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ