কর্ণফুলীতে ডাকাতি করতে গিয়ে গণধর্ষণ, দুইবার করে যাবজ্জীবন দণ্ড পেলো ডাকাত

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের কর্ণফুলী থানার বড়উঠান ইউনিয়নে ডাকাতি করতে গিয়ে ঘরে থাকা গৃহবধূ ও মেয়েদের গণধর্ষণ ও ডাকাতির মামলায় পাঁচজনের দুইবার করে যাবজ্জীবন কারাদণ্ড এবং দেড় লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো.মঈন উদ্দীনের আদালত এ রায় দেন।
কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন মিজানুর রহমান ওরফে মিজান মাতব্বর, আবু সামা, জহিরুল ইসলাম প্রকাশ সোহেল হাওলাদার, মহিদুল ইসলাম প্রকাশ মাইদুল ও ইলিয়াস শেখ প্রকাশ সুমন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাতে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর গ্রামে এক প্রবাসীর বাড়িতে ডাকাতি করতে গিয়ে বাড়ির চার নারীকে ধর্ষণ করে ডাকাতরা। চারজনের মধ্যে তিনজন প্রবাসী তিন ভাইয়ের স্ত্রী, অন্যজন তাদের বাড়িতে বেড়াতে আসা ননদ। বাড়িটি থেকে ডাকাতরা ১১ ভরি স্বর্ণালঙ্কার ও ৫টি মোবাইল ফোনসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। কর্ণফুলী থানার মামলা নম্বর ২৭(১২)২০১৭ ও চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর মামলা নম্বর ২৩৮/১৯।
চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম সেন্টু বলেন, গণধর্ষণ ও ডাকাতির মামলায় পাঁচজনকে দুইবার করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও শুধু গণধর্ষণের ঘটনায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। আর ডাকাতির ঘটনায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আদালতে রায়ের সময় চার আসামি উপস্থিত থাকলেও ইলিয়াস শেখ প্রকাশ সুমন পলাতক রয়েছে। চার আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

ডিসি/এসআইকে/আরএআর