রাঙ্গুনিয়ায় ‘কিলার রঞ্জু’ গ্রেফতার

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চাঞ্চল্যকর জিল্লুর ভান্ডারি হত্যা মামলার অন্যতম আসামি রমিজ উদ্দিন ওরফে ‘কিলার রঞ্জুকে’ গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
রবিবার (২ জানুয়ারি) দিনগত রাতে পটিয়া উপজেলার বাইপাস মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রঞ্জু রাঙ্গুনিয়ার সাহেব বাজার এলাকার মৃত শরাফত আলীর ছেলে।
র‌্যাব জানায়, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়ার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে গুলি করে হত্যা করা হয় জিল্লুর ভান্ডারিকে। এ ঘটনায় নিহতের ভাই মোহাম্মদ আজিম উদ্দিন বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি চট্টগ্রাম আদালতে বর্তমানে রায়ের জন্য অপেক্ষমাণ রয়েছে।
মামলার অভিযোগপত্রে থাকা আসামি রঞ্জু দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তাকে গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব। একপর্যায়ে রোববার দিনগত রাতে পটিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।
চট্টগ্রাম র‌্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জাগো নিউজকে বলেন, ‘কিলার রঞ্জুর বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় পাঁচটি এবং রাঙামাটির কোতোয়ালি থানায় একটিসহ মোট ছয়টি মামলা রয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে’।

ডিসি/এসআইকে/এসইউ