৮ দিন পর আশিককে গ্রেফতার দেখালো কক্সবাজার পুলিশ

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারে সংঘবদ্ধ নারী ধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত আশিকুর রহমান আশিককে গ্রেফতার দেখানো (শ্যোন অ্যারেস্ট) হয়েছে।  রবিবার (২ জানুয়ারি) তাকে গ্রেফতার দেখানোর পর সোমবার (৩ জানুয়ারি) সাতদিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।
এর আগে গত ২৭ ডিসেম্বর মাদারীপুর থেকে র‌্যাবের হাতে আটক হন আশিক।  পরে তাকে ৫৪ ধারায় ঢাকা মেট্রোপলিটন আদালতে সোপর্দ করে কারাগারে পাঠানো হয়।  ৩০ ডিসেম্বর সন্ধ্যায় তাকে নিয়ে আসা হয় কক্সবাজার জেলা কারাগারে।  সেখানেই রবিবার তাকে দলবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেফতার দেখানো হয় বলে জানিয়েছেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ।
তিনি জানান, গ্রেফতার আশিককে সাতদিনের রিমান্ড চাওয়া হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবুল মনসুর সিদ্দীকির আদালতে (সদর) রিমান্ড আবেদনটি শুনানি হওয়ার কথা রয়েছে।
গত ২২ ডিসেম্বর রাতে স্বামী-সন্তানকে জিম্মি করে কক্সবাজার শহরের আবাসিক হোটেল জিয়া গেস্ট ইন ও সৈকত পোস্ট অফিসের পেছনে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে।  এ ঘটনায় ওই নারীর স্বামী চারজনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করে মামলা করেন।
এ মামলায় মোট ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব।  এ ঘটনায় আশিক ছাড়াও গ্রেফতার অন্য পাঁচজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়েছে পুলিশ।
অন্যদিকে সংঘবদ্ধ ধর্ষণের এ ঘটনায় বিচারিক অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।  সোমবার সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুল্লাহ আল হারুন ভূঁইয়া রিটটি করেন।
রিটে স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন সচিব, ট্যুরিস্ট পুলিশসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।  আবেদনে ওই ঘটনায় কক্সবাজার জেলা জজ বা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিচারিক অনুসন্ধান এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কেন নির্দেশ দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আরজি জানানো হয়েছে। 

ডিসি/এসআইকে/এফআরএই