সৈকতে পড়ে থাকা ১০ কোটি টাকার ভয়ঙ্কর মাদক আইস জব্দ

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>
কক্সবাজারের টেকনাফে সমুদ্র সৈকত থেকে একটি প্লাস্টিকের ব্যাগ থেকে ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ নামের ভয়ঙ্কর মাদক উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার দাম আনুমানিক ১০ কোটি ৩২ লাখ টাকা।
মঙ্গলবার (১১ জানুয়ারি) ভোরে ঐ উপজেলার নোয়াখালীপাড়া মেরিন ড্রাইভ সংলগ্ন ঝাউবন সমুদ্র সৈকত থেকে আইসগুলো উদ্ধার করা হয়।
টেকনাফ ২ বিজিবি কার্যালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। তিনি জানান, টেকনাফের নোয়াখালীপাড়া মেরিন ড্রাইভ সংলগ্ন ঝাউবন সমুদ্র সৈকতে পাচারের উদ্দেশ্যে ক্রিস্টাল মেথ নামে এই ভয়ঙ্কর মাদক লুকিয়ে রাখা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে তল্লাশি চালিয়ে ঝাউবনের একটি গাছের নিচে পড়ে থাকা মালিক বিহীন একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। পরে ব্যাগের ভেতর থেকে ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ পাওয়া যায়। যার দাম আনুমানিক ১০ কোটি ৩২ লাখ টাকা।
লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ ব্যাটালিয়ন সদরের স্টোরে রাখা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন- ২ বিজিবির উপ-পরিচালক লেফটেন্যান্ট মো. মুহতাসিম বিল্লাহ শাকিল।

ডিসি/এসআইকে/এফআরইউ