উখিয়ায় মাদক ব্যবসায়ী-বিজিবি গোলাগুলি, ২৫ কোটি টাকার আইস জব্দ

ছবি সংগৃহিত

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের উখিয়ায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিজিবির গোলাগুলি হয়েছে।  এ সময় পাচারকারীদের ফেলে যাওয়া ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  উদ্ধারকৃত আইসের মূল্য ২৫ কোটি টাকা বলে জানিয়েছেন বিজিবি।
বৃহস্পতিবার রাতে মিয়ানমার থেকে আসা মাদক চালানটি পাচারের উখিয়ার পালংখালী ব্রিজ এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে বলে দাবি করছে বিজিবি।
কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির এই তথ্য নিশ্চিত করে জানান, মিয়ানমার সীমান্ত দিয়ে এই মাদকের একটি বড় চালান আসবে- এমন খবরে পালংখালী ব্রিজ এলাকায় অবস্থান নেয় বিজিবি সদস্যরা।  তাদের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়।  আত্মরক্ষায় বিজিবিও গুলি চালালে তারা পালিয়ে যায়।  সেখানে তল্লাশি চালিয়ে একটি ব্যাগে ২৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) পাওয়া যায়।  তবে এ সময় কাউকে আটক করা যায়নি।
তিনি জানান, উদ্ধার হওয়া ক্রিস্টাল মেথ মাদকগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়ছে।  পরবর্তীতে কর্তৃপক্ষের নির্দেশে সেগুলো ধ্বংস করা হবে।
এর আগে চলতি মাসে উখিয়ার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে বিজিবি সাড়ে ৪ লাখ ইয়াবাসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করে জেলে পাঠিয়েছে।

ডিসি/এসআইকে/এফআরইউ