পৃথক ঘটনায় পটিয়া-লোহাগাড়ার সড়কে ঝড়লো ৩ প্রাণ

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দক্ষিণ চট্টগ্রামের পটিয়া ও লোহাগাড়া উপজেলায় পৃথক ঘটনায় সড়কে ৩ জনের মৃত্যু ঘটেছে।  আহত হয়েছেন ৩ জন।  শনিবার (২২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম-কক্সবাজার আরকান সড়কের পটিয়া উপজেলার শ্রীমাই ব্রিজ এলাকায় ১ জন নিহত ও ৩ জন আহত এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকায় বিকাল ৫ টায় সংঘটিত ঘটনায় ২ জন নিহত হন।
জানা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার আরকান সড়কের পটিয়া উপজেলার শ্রীমাই ব্রিজ এলাকায় ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে।  শনিবার (২২ জানুয়ারি) সকালে দুর্ঘটনাটি ঘটে।  নিহত সুজন চৌধুরী প্রকাশ ধনা (৪৫) উপজেলার ৫ নম্বর ওয়ার্ডের দীজমনি চৌধুরীর পুত্র।  তিনি একটি গ্যারেজে শ্রমিকের কাজ করতেন।  আহতরা হচ্ছেন, আবু আহমদ (৬০), সালমা (১৫), সানজানা (১৮)।
জানা গেছে, সকালে পটিয়া সদর থেকে একটি সিএনজি অটোরিকশা চন্দনাইশের দিকে যাচ্ছিল।  গাড়িটি শ্রীমাই ব্রিজ এলাকায় পৌঁছলে আরেকটি সিএনজি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে বালুবাহী একটি পিকআপের সামনে পড়ে যায়।  এ সময় পিকআপের সঙ্গে ধাক্কা লেগে ধুমড়ে মুচড়ে যায়।  ঘটনার পর খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম হতাহতের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ওয়ার্কশপ শ্রমিক সুজন মারা যায়।
প্রত্যক্ষদর্শী মোহাম্মদ হাসান জানান, বালু নিয়ে পটিয়া সদরের দিকে আসার পথে দ্রুত গতির সিএনজি অটোরিকশাটি আরেকটি সিএনজি অটোরিকশাকে ওভারটেক করার চেষ্টা করে।  এ সময় সিএনজি চালক নিয়ন্ত্রণ হারিয়ে অপর দিক থেকে আসা পিকআপের সাথে ধাক্কা লাগে।  ওই সময় সিএনজি অটোরিকশা চালকের পাসের আসনে বসা ধনা মাথায় গুরুতর আহত হয়।  পরে তাকে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার জানান, দুর্ঘটনার পর পরেই ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান চালান।  স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।  এরপর পিকআপ ও সিএনজি গাড়িটি উদ্ধার করা হয়।
অন্যদিকে, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুজনের প্রাণহানি হয়েছে।  তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।  শনিবার (২২ জানুয়ারি) বিকেল ৫ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার আধুনগর এলাকায় এ ঘটনা ঘটে।
দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, ট্রাকটি কক্সবাজারের দিকে যাচ্ছিল।  নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে।  এতে দুজন নিহত হয়।  তাদের উদ্ধার করা হয়েছে।  তবে নাম-পরিচয় জানা যায়নি।
এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

ডিসি/এসআইকে/এসইউআর