এবার পুলিশ পদক পেলেন চট্টগ্রাম পুলিশের ৭ সদস্য

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
মর্যাদাপূর্ণ পুলিশ পদক পেয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পাঁচ কর্মকর্তাসহ বর্তমান ও সাবেক সাত সদস্য।  ২০২০-২১ সালের এ পুরস্কারপ্রাপ্তদের মধ্যে আছেন সিএমপির দুই উপ-কমিশনার মো. আমির জাফর ও এস এম মোস্তাইন হোসাইন।  এছাড়া সিএমপির বর্তমান ও সাবেক দুইজন অতিরিক্ত উপ-কমিশনার, একজন পরিদর্শক এবং দুইজন কনস্টেবলের নামও আছে পদকপ্রাপ্তদের তালিকায়।
রবিবার (২৩ জানুয়ারি) ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে সিএমপির কৃতী পুলিশ সদস্যদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে এ পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
সিএমপি সূত্রে জানা যায়, ২০২০ ও ২০২১ সালে সাহসিকতা ও গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) দেওয়া হয়েছে।
২০২০-২১ সালে পদক যারা পেয়েছেন তাদের মধ্যে সিএমপি উপ-কমিশনার (সদর) মো. আমির জাফর ২০২০ সালের কাজের স্বীকৃতিস্বরুপ পেয়েছেন বিপিএম-সেবা পদক।  সিএমপি উপ-কমিশনার (এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট) এস এম মোস্তাইন হোসাইন (বিপিএম) ২০২১ সালের কাজের জন্য পেয়েছেন বিপিএম-সেবা পদক।  সিএমপির প্রাক্তন অতিরিক্ত উপ-কমিশনার (বর্তমানে চাঁদপুর সদর সার্কেলে দায়িত্বরত) আসিফ মহিউদ্দীন ও গোয়েন্দা পুলিশের (ডিবি) বর্তমান অতিরিক্ত উপ-কমিশনার নোবেল চাকমা ২০২০ সালে কাজের স্বীকৃতিস্বরুপ পেয়েছেন পিপিএম পদক।  সিএমপির আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন পিপিএম-সেবা পদক পেয়েছেন ২০২০ সালের কাজের জন্য।
এছাড়া সিএমপির বন্দর বিভাগের কনস্টেবল মো. শওকত হোসেনকে পিপিএম-সেবা ও ট্রাফিক উত্তরের প্রাক্তন কনস্টেবল মরহুম মো. মনিরুল ইসলামকে বিপিএম পদকের জন্য মনোনীত করা হয়।
প্রসঙ্গত, ‘পুলিশ সপ্তাহ-২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে মনোনীতদের হাতে এ পদক তুলে দেওয়া হয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

ডিসি/এসআইকে/আরসি