বাঁশখালীতে বীর মুক্তিযোদ্ধাকে মারধর করা দুইজন র‌্যাবের হাতে আটক

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার সদ্য সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরীকে মারধর করার ঘটনায় দায়ের করা মামলার প্রধান দুই আসামিকে আটক করেছে র‌্যাব।
সোমবার (২৪ জানুয়ারি) সকালে কক্সবাজার জেলার রামু থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।  গ্রেফতার দু’জন হলেন- মো. সিরাজ (৩৫) ও মিনারুল ইসলাম (৩৫)। তারা বাঁশখালী থানার উত্তর জলদি এলাকার বাসিন্দা।
বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।
নুরুল আবছার জানান, চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার সদ্য সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরীকে মারধর করার অভিযোগে চার জনের বিরুদ্ধে ১৯ জানুয়ারি চট্টগ্রামের বাঁশখালী থানায় একটি মামলা হয়েছে।  সেলিমুল হক চৌধুরী নিজে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  মামলা দায়েরের পরে র‌্যাব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি, আধুনিক ও তথ্য প্রযুুক্তি ব্যবহার অব্যাহত রাখে।  নজরদারির এক পর্যায়ে আজকে ভোরে কক্সবাজারের রামুতে অভিযান পরিচালনা করে দু’জনকে আটক করা হয়েছে।  তিনি আরও বলেন, গ্রেফতার হওয়া আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।  তাদের বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, গত ১৮ জানুয়ারি বাঁশখালী উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক হীরা মনির মিয়ার বাজারের বাসায় আওয়ামী লীগের কর্মী পরিচয় দিয়ে সিরাজ নামে এক যুবকের নেতৃত্বে চার জন বাড়িতে ঢুকে সেলিমুল হক চৌধুরীকে কিল-ঘুষি মারে ও গালাগালি করে।  এ ঘটনায় ১৯ জানুয়ারি সেলিমুল হক চৌধুরী নিজে বাদী হয়ে মো. সিরাজ (৩৭), মো. ইলিয়াস (৩৫), মো. মিনারুল ইসলাম (৩৪) ও মো. দুদু মিয়াকে (২৮) আসামি করে বাঁশখালী থানায় মামলাটি করেন।

ডিসি/এসআইকে/এসইউআর