সাতকানিয়ায় নির্বাচনে সহিংসতা, অস্ত্রধারী দু’জন গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সাতকানিয়ায় নির্বাচনে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে গুলি ছোড়া দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।  রবিবার (১৩ জানুয়ারি) দিনগত রাতে চট্টগ্রাম ও নোয়াখালীতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  এসময় তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি জব্দ করা হয়।
গ্রেফতাররা হলেন- মো. সামশুদ্দিন ওরফে নিশান (২০) ও জয়নাল আবেদীন ওরফে লেদাইয়া (৪৭)।  তাদের দুজনকেই সাতকানিয়ায় সপ্তম ধাপের খাগরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে অস্ত্র উঁচিয়ে গুলি করতে দেখা গেছে বলে জানিয়েছে পুলিশ।
বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস এম রশিদুল হক।  তিনি বলেন, সাতকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন প্রার্থীর পক্ষ হয়ে কিছু দুষ্কৃতকারী সশস্ত্র ভূমিকা রেখেছিলেন।  বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়েছে।  রবিবার দিণগত রাতে তাদের দুজনকে গ্রেফতার করা হয়েছে।  গ্রেফতারদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।  ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আজ (সোমবার) তাদের আদালতে প্রেরণ করা হচ্ছে।
গ্রেফতাররা কোন প্রার্থীর পক্ষ হয়ে ভূমিকা রেখেছিলেন জানতে চাইলে পুলিশ সুপার বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানা যাবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাতকানিয়ার নির্বাচনে সহিংসতার ঘটনায় মোট ২৩টি মামলা হয়েছে।  জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।
জেলা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।  ওই সময় সহিংসতায় এক শিশুসহ দুজনের মৃত্যু হয়।  এছাড়া খাগরিয়া ইউনিয়ন এলাকায় গুলির ঘটনায় দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর