ফটিকছড়িতে যুবককে জবাই করে হত্যা

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের ফটিকছড়িতে পারিবারিক কলহের জের ধরে মো. জসিম উদ্দিন (৩০) নামের এক যুবককে জবাই করে হত্যা করা হয়েছে।  সোমবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার ভূজপুর থানার দাঁতমারা ইউনিয়নের নিচিন্তা গ্রামের হোসেনের খীল এলাকায় নিজ বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।  নিহত জসিম ওই এলাকার আলী আহসানের ছেলে।  পেশায় অটোরিকশা চালক তিনি।
ঘটনায় অভিযুক্ত এক নারীসহ দুইজনক গ্রেফতার করেছে পুলিশ।  সোমবার দুপুরের দিকে নিজ বসতঘর থেকে তাদের গ্রেফতার করা হয়।  গ্রেফতারকৃতরা হলেন মো. জামাল প্রকাশ আর্মি জামালের স্ত্রী মাহমুদা আকতার (৫০) এবং তার ছেলে মো. মামুন।  তাদের বাড়িও একই এলাকায়।  তারা পরস্পর স্বজন।  ঘটনার সময় দুই পক্ষের লোকজনকে ছাড়িয়ে দেয়ার চেষ্টাকালে স্থানীয় মো. করিম ও মো. রহিম নামের দুই ব্যক্তি আহত হয়েছেন।  তাদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিক কলহ ও ফেসবুক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে একই গ্রামের আলী আক্কাছ ও মো. মামুনের সাথে নিহত মো. জসিম উদ্দিনের মারামারির ঘটনা ঘটে।  এক পর্যায়ে জসিম ছুরিকাঘাতে গুরুতর আহত হয়।  দ্রুত তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।  খবর পেয়ে উপজেলার ভূজপুর থানা পুলিশ লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।  এ ঘটনায় অভিযুক্ত মামুনের বাড়িতে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ লোকজন।
নিহত মো. জসিম উদ্দিনের মা ছেনোয়ারা বেগম বলেন, ‘পরিকল্পিতভাবে আমার ছেলেকে জবাই করে হত্যা করা হয়েছে।  আমি এরসঙ্গে জড়িত ঘাতদের গ্রেফতারপূর্বক বিচার দাবি করছি’।
ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন ফারুকী বলেন, ‘ঘটনায় জড়িতরা পরস্পর স্বজন।  পারিবারিক কলহের জেরে দু’পক্ষের মারামারির ঘটনা ঘটে।  এতে একজন নিহত হয়।  আরো দুই ব্যক্তি আহত হয়েছেন।  আমরা খবর পেয়ে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে প্রেরণ করেছি এবং অভিযুক্ত মা ও ছেলেকে আটক করা হয়েছে’।

ডিসি/এসআইকে/এসইউ