চট্টগ্রামে মিথ্যা মামলা করায় বাদিকে জেলে দিলো আদালত

আদালত প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মিথ্যা মামলার অভিযোগে করা অপর একটি মামলায় আছিয়া খাতুন নামের এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ চট্টগ্রামের বিচারক ফেরদৌস আরা এ আদেশ দেন।
ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বলেন, মিথ্যা মামলা করার অভিযোগে আছিয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে গত বছরের ৩১ মে মামলা হয়।  পরে আদালত আসামিদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।  আছিয়া আজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।  আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়।
আদালত সূত্র জানায়, ২০২০ সালের আগস্ট মাসে ফটিকছড়ির ভূজপুরের কে এম এনায়েত উল্লাহর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন আছিয়া খাতুন।  আদালত তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেয়।  কিন্তু বাদী কোনো সাক্ষ্যপ্রমাণ দিতে পারেননি।  তদন্তে সত্যতা পাওয়া যায়নি উল্লেখ করে আদালতে প্রতিবেদন জমা দেয় পিবিআই।  গত বছরের ৯ মার্চ আদালত পিবিআইয়ের প্রতিবেদনটি গ্রহণ করে অভিযুক্ত এনায়েত উল্লাহকে মামলা থেকে অব্যাহতি দেন।
গত বছরের ৩১ মে এনায়েত উল্লাহ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭–এ তার বিরুদ্ধে মিথ্যা মামলা করার অভিযোগে আছিয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে পাল্টা মামলা করেন।  এ মামলায় আছিয়াকে বুধবার কারাগারে পাঠানো হয়।

ডিসি/এসআইকে/আরসি