সাতকানিয়ায় ব্যাপক সহিংসতার প্রভাবে ওসিকে বদলি

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিলকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) বদলি করা হয়েছে।
সম্প্রতি স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘিরে ব্যাপক সহিংসতার ঘটনার পরপরই এ বদলির আদেশ দিয়েছে পুলিশ সদরদপ্তর।  যদিও এটিকে নিয়মিত বদলি বলছে পুলিশ।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, পুলিশ সদরদপ্তর থেকে তার বদলি করা হয়েছে।  তবে এখনো কাগজ হাতে পাইনি।  এটি পুলিশের নিয়মিত বদলি।
গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে।  উপজেলার নলুয়ায় ছুরিকাঘাতে এক শিশু এবং বাজালিয়া ইউনিয়নে গোলাগুলিতে শুক্কুর নামের এক ব্যক্তি নিহত হন।  এছাড়া খাগরিয়া ইউনিয়নে ব্যাপক অস্ত্রের মহড়া হয়।  এ ঘটনার পর ওই ইউনিয়নের দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।
সাতকানিয়ার নির্বাচনে আগ্নেয়াস্ত্র ব্যবহারের তথ্য বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  র‌্যাব সদরদপ্তর, চট্টগ্রাম র‌্যাব, চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এবং সাতকানিয়া থানা পুলিশ একের পর এক অভিযান চালিয়ে বেশ কয়েকজন অস্ত্রধারীকে গ্রেফতার করে।  নির্বাচন ঘিরে দায়ের হওয়া ২০ টিরও বেশি মামলায় এ পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ডিসি/এসআইকে/এসইউআর