মিরসরাইয়ে ১২ লাখ টাকার গাঁজাসহ তিনজন গ্রেফতার

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের মিরসরাইয়ে অভিযান চালিয়ে ১২ লাখ টাকার গাঁজাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব।  বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।  এর আগে, বুধবার ভোরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন- ভোলার লালমোহন উপজেলার গজারিয়া টেলিবাড়ির কাঞ্চন মিয়ার ছেলে মো. মিজান মিয়া, একই উপজেলার চর ভূতা ইউনিয়নের বাংলাবাজার এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. রাকিব ও চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন খুলশী কলোনির মো. বরকত আলীর ছেলে মো. মনা।
সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার জানান, কাভার্ডভ্যানে বিপুল পরিমাণ মাদক চট্টগ্রামের দিকে আসছে- এমন সংবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে চেকপোস্ট বসানো হয়।  একপর্যায়ে একটি কাভার্ডভ্যান থামিয়ে তল্লাশি শুরু করা হয়।  ওই সময় গাড়িটি থেকে নেমে তিনজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের আটক করা হয়।  পরে তাদের দেয়া তথ্যমতে গাড়িতে থাকা আটটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ৭৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়।  যার বাজারমূল্য আনুমানিক ১২ লাখ টাকা।
র‍্যাবের এ কর্মকর্তা আরো জানান, দীর্ঘদিন ধরে কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট সরবরাহ করে আসছেন বলে জিজ্ঞাসাবাদে জানান তারা।  পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউ