সীতাকুণ্ডে মাদ্রাসার অধ্যক্ষের পদ থেকে জামায়াত নেতা বহিষ্কার

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সীতাকুণ্ড পৌর সদরের ইদিলপুরের যুবাইদিয়া মহিলা মাদরাসার অধ্যক্ষ ও জামায়াত নেতা নুরুল কবিরকে সাময়িকভাবে বহিষ্কার করেছে মাদ্রাসা পরিচালনা পরিষদ।  তার স্থলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন মাদ্রাসার আরবি প্রভাষক জয়নাল আবেদীন।
গত শুক্রবার বিকেলে পরিচালনা পরিষদের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।  পরিচালনা পরিষদের সভাপতি পৌর মেয়র বদিউল আলম রবিবার (২০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, কাউকে কিছু না জানিয়ে গত ১০ মার্চ থেকে মাদ্রাসায় অনুপস্থিত ছিলেন অধ্যক্ষ নুরুল কবির।  এর মধ্যে মাদ্রাসা কর্তৃপক্ষ তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়।  নুরুল কবির গলার সমস্যার কারণে ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তার স্ত্রী।  অন্যদিকে, মাদ্রাসা কর্তৃপক্ষ খোঁজ নিয়ে জানতে পারে- আগের কয়েকটি মামলায় জামিন চাইতে গেলে নামঞ্জুর করে নুরুল কবিরকে কারাগারে পাঠায় আদালত।
এর আগে, ২০১৫ সালে চারটি মামলায় গ্রেফতার হয়ে ৬ মাস ও ২০২০ সালে আইসিটি মামলাসহ পাঁচটি মামলায় গ্রেফতার হয়ে আরো ৬ মাস জেল খাটেন নুরুল কবির।
মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি পৌর মেয়র বদিউল আলম বলেন, অধ্যক্ষ নুরুল কবির আগেও দীর্ঘদিন জেলে ছিলেন।  তাই আমরা তাকে দেড় বছর বরখাস্ত অবস্থায় রেখেছিলাম।  কিন্তু উচ্চ আদালতের রায়ে তখন তিনি পদ ফিরে পান।  এখন আবার তিনি জেলে যাওয়ায় মাদ্রাসার শিক্ষা কার্যক্রমের ব্যাপক ক্ষতি হচ্ছে, তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউ