রাঙামাটিতে দুই গ্রুপের ‘গুলিবিনিময়’, ৪ জনের মৃত্যুর খবর

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটিতে সশস্ত্র দুই গ্রুপের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে।  এ ঘটনায় চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।  মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১১ টার দিকে বান্দরবান জেলার রাজবিলা ইউনিয়ন ও রাঙামাটি জেলার গাইন্দ্যা ইউনিয়নের মধ্যবর্তী নতুন কেচিপাড়া এলাকায় গুলিবিনিময়ের এ ঘটনা ঘটে।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) ও মগ লিবারেশন পার্টির (মগ পার্টি) মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন।
আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের টাইঙ্গাপাড়া থেকে মগ লিবারেশন পার্টির ১২ থেকে ১৫ জনের একটি দল সীমান্তবর্তী রাঙামাটির রাজস্থলী উপজেলায় যাচ্ছিল।  পথে রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের বালুমুড়া সড়কের কেঁচিপাড়া এলাকায় জনসংহতি সমিতির একটি গ্রুপ তাদের ওপর হামলা চালায়।  এতে সশস্ত্র দুই গ্রুপের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে।
রাজবিলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ক্যঅং প্রু বলেন, ‘গুলির শব্দ শোনা গেছে রাজবিলা-রাজস্থলী সীমান্তবর্তী এলাকায়।  এ ঘটনায় তিনজনের মরদেহ পড়ে থাকার খবর শুনেছি’।
রাঙামাটির পুলিশ সুপার মীর মোদাছছের হোসেন বিকেলে বলেন, ‘ঘটনাস্থলটি রাঙামাটি জেলার অতীব দূর্গম একটি এলাকা।  ঘটনার খবর পাওয়ার পরপরই সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।  বিকেল ৪টা পর্যন্ত তারা পৌঁছাতে পারেননি বলে জেনেছি’।
এক প্রশ্নের উত্তরে তিনি জানান, প্রথমে তিনটি মরদেহ পড়ে থাকার খবর শুনেছি।  তবে পরে খবর পেয়েছি চারজনের।  ঘটনাস্থল থেকে আমাদের সদস্যরা জানানোর পর বিস্তারিত জানাতে পারবো।

ডিসি/এসআইকে/এমএএইচ