হরতালে সহিংসতা হলে নিরাপত্তাবাহিনী ভূমিকা নেবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, গণতান্ত্রিক বামজোটের ডাকা আগামী ২৮ মার্চের হরতালে সহিংসতা হলে জনগণের জানমাল বাঁচাতে নিরাপত্তাবাহিনী যথাযথ ভূমিকা পালন করবে।
বৃহস্পতিবার (২৪ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রাম’ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী বলেন, হরতাল-ধর্মঘটের মতো রাজনৈতিক চর্চা রাজনৈতিক দলগুলো করতে পারে।  আমাদের কথা হলো কেউ যদি রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি বা ভাঙচুর করে অথবা কোনো ধ্বংসাত্মক কাজ করে, তাহলে অবশ্যই নিরাপত্তাবাহিনী তাদের কাজ করবে।  আমরা মনে করি যে, রাজনৈতিক দলগুলো সহনশীলতার পরিচয় দেবে।
ভোজ্যতেলের দাম বিশ্ববাজারে বেড়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা বিশ্বেই তেলের দাম বেড়েছে, শুধু বাংলাদেশে বাড়েনি।  আপনারা জানেন রাশিয়া ইউক্রেনের মধ্যে যে যুদ্ধ, সেই যুদ্ধের জন্য পরিবহন ব্যয় এবং মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে।  বাংলাদেশ তেল আমদানি করে, আমাদের দেশের অনেক কিছু আমদানি নির্ভর।  আমদানিতে দাম যে অস্বাভাবিকভাবে বেড়েছে তার প্রভাব আমাদের বাজারে কিছুটা পড়েছে, এটা অস্বাভাবিক কিছু নয়।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সবকিছু যেন সহনীয় পর্যায়ে থাকে সেজন্য ভ্যাট এবং কর কমিয়েছেন।  পেঁয়াজের দামসহ সবকিছু এখন নিম্নমুখী। আমাদের প্রচেষ্টার কোনো অভাব নেই।  তারপরেও কেউ যদি হরতাল ডাকে, তাহলে আমাদের কিছু বলার নেই।  আমাদের আবেদন থাকবে তারা যেন কোনো ধরনের ধ্বংসাত্মক কাজ না করে।

ডিসি/এসআইকে/আরএআর