সীতাকুণ্ডে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, পালিয়েছে স্বামী

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়ায় এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।  শনিবার (২৫ মার্চ) রাত ২ টার দিকে সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ৩ নম্বর ওয়ার্ডের কুট্টবাজার এমএম জুট মিলস কলোনিতে এ ঘটনা ঘটে।
ওই নারীর নাম আমেনা খাতুন (২৩)।  তিনি সন্দ্বীপের মগধরা এলাকার জামাল উদ্দিনের মেয়ে।  তার স্বামী রাসেল জামালপুর জেলার বাসিন্দা বলে জানা গেছে।  চার বছর আগে তাদের বিয়ে হয়।  সংসারে দুই বছরের এক ছেলে রয়েছে।
সীতাকুণ্ড থানার উপ পরিদর্শক (এসআই) পারশিক চাকমা বলেন, ভোরে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল শেষে মরদেহ উদ্ধার করি।  ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে৷  পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।  স্বামী রাসেল পলাতক থাকায় এখনও গ্রেফতার করা যায়নি।
এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ১৫-২০ দিন আগে বাঁশবাড়িয়া এম এম জুট মিলের পাশে কলোনির ভাড়া বাসায় উঠে তারা।  ঘটনার পর ঘরের দরজা বাইরে থেকে আটকিয়ে পালিয়ে যায় রাসেল।  পরে মায়ের মরদেহের পাশে বসে শিশুটিকে কান্না করতে দেখেন প্রতিবেশীরা।  বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে জানালে তিনি থানায় অবহিত করলে ভোরে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ ঘটনাস্থলে যায়।
সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, স্ত্রীকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  মরদেহের গলায় ও মুখে দাগ রয়েছে।  এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

ডিসি/এসআইকে/এসইউআর