পাহাড়তলীতে কিশোর হত্যায় আরেক কিশোর গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের পাহাড়তলীতে ছুরিকাঘাতে কিশোর ফাহিম হত্যার প্রধান হোতা মো. সজল নামের আরেক কিশোরকে (১৪) গ্রেফতার করেছে পাহাড়তলী থানা পুলিশ।  গতকাল সোমবার কিশোরগঞ্জের নিকলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।  গ্রেফতারের পর সজলের দেয়া তথ্যমতে সরাইপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুটি ছোরা উদ্ধার করা হয।  সজলের গ্রেফতারের মধ্যদিয়ে কিশোর ফাহিম খুনের রহস্য উন্মোচিত হলো বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, গত ১৫ এপ্রিল রাতে বন্ধু অভিকে নিয়ে হালিশহর দুলহান কমিউনিটি সেন্টারে ঈদ বস্ত্র মেলায় যায় ফাহিম।  সেখানে অভির সঙ্গে অপরিচিত কয়েকজন কিশোরের বাগবিতন্ডা হয়। এক পর্যায়ে তারা অভিকে মারধর করে।  পরে বন্ধুদের ফোন করে বিষয়টি জানায় অভি।  ওইদিন রাত সাড়ে ১০ টায় পাহাড়তলী থানার ঈদগাঁ কাঁচা রাস্তার মাথা এলাকায় আসে অভি ও তার বন্ধুরা।  সেখানে তাকে মারধরে জড়িতরাও উপস্থিত ছিল।  উভয়ে বিরোধ মীমাংসার চেষ্টা করে।  এ সময় একজন ছুরি বের করে তাদেরকে এলোপাতাড়ি আঘাত করতে থাকে।  এ সময় ফাহিম ও আরেক কিশোর ছুরিকাহত হয়।
পাহাড়তলী থানার ওসি মোস্তাফিজুর রহমান মঙ্গলবার (১৯ এপ্রিল) জানান, ফাহিম হত্যার ঘটনায় মোট দুইজন গ্রেফতার হয়েছে।  বর্তমানে তারা কারাগারে আছে।  এরমধ্যে ঘটনার মূলহোতা সবুজকে কিশোরগঞ্জ থেকে গ্রেফতারের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আদালতে পাঠানো হয়েছে।  সবুজকে গ্রেফতারের মধ্যদিয়ে ঘটনার রহস্যও উন্মোচিত হয়েছে বলে জানান তিনি।

ডিসি/এসআইকে/আরসি