সন্দ্বীপে স্পিডবোট ডুবে কিশোরীর মৃত্যু

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সীতাকুণ্ড কুমিরা ঘাট থেকে ছেড়ে যাওয়া একটি স্পিডবোট কালবৈশাখীর কবলে পড়ে সাগরে ডুবে গেছে।  বুধবার (২০ এপ্রিল) সকাল পৌনে ১০ টার দিকে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে।  এ ঘটনায় আনিকা (১৫) নামের এক কিশোরীর মৃত্যুর খবর পাওয়া গেছে।  এখনো আরও তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক একরাম উল্লাহ।
জানা যায়, বুধবার সকাল ৯ টার দিকে প্রায় ২০ জন যাত্রী নিয়ে কুমিরা নৌঘাট থেকে সন্দ্বীপ গুপ্তছড়ার উদ্দেশ্যে যাত্রীবাহী স্পিডবোট রওনা দেয়। গুপ্তছড়া ঘাটের কাছাকাছি গেলে কালবৈশাখীর কবলে পড়ে স্পিডবোটটি।  তীব্র বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে স্পিডবোটটি ডুবে যায।  এসময় আনিকা(১৫) নামের এক কিশোরীকে উদ্ধার করে সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।  এ ঘটনায় সৈকত,আদিফা ও আরিফা নামের তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে নৌ-পুলিশ।  এদের মধ্যে আদিফা ও আরিফা জমজ বোন।
কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক একরাম উল্লাহ জানান, স্পিডবোটটি বাতাসের কবলে পড়লে একজন যাত্রী লাফ দেন।  এসময় স্পিডবোটটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ডুবে যায়।  স্পিডবোটটিতে ২০ জন যাত্রী ছিল বলে শুনেছি।  তাদের মধ্যে তিনজন এখনো নিখোঁজ রয়েছেন।  অন্যদের স্থানীয় লোকজন উদ্ধার করেছে বলে জানতে পেরেছি।

ডিসি/এসআইকে/এসইউআর