হত্যা মামলার আসামি ডাকাত তৈয়ব গ্রেফতার

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের রাউজানে অস্ত্র ও হত্যা মামলার ১১ বছর ধরে পলাতক আসামি ডাকাত তৈয়বকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব।
বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রামের বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৭ এর একটি দল।  তৈয়ব রাউজান থানার নোয়াপাড়া এলাকার মৃত আবদুল হক প্রকাশ বদনীর ছেলে।  বৃহস্পতিবার (২১ এপ্রিল) তাকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বৃহস্পতিবার (২১ এপ্রিল) জানান, ২০১৬ সালের ১৬ অক্টোবর রাতে রাউজানের নোয়াপাড়া এলাকায় জমি নিয়ে বিরোধের জের ধরে মো. হারুন নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে।  এ ঘটনায় নিহতের মা আয়েশা বেগম বাদী হয়ে রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  ওই মামলায় ২৩ মার্চ ওয়ারেন্টভুক্ত ২ নম্বর আসামি মো. জানে আলম ওরফে জানুকে (৩৬) গ্রেফতার করে র‌্যাব।  বুধবার সন্ধ্যায় ওই মামলার আরেক আসামি মো. তৈয়ব ওরফে ডাকাত তৈয়বকে বাকলিয়া থেকে গ্রেফতার করা হয়।
তিনি জানান, ডাকাত তৈয়বের বিরুদ্ধে আগেরও একটি অস্ত্র মামলা রয়েছে।  ওই মামলায় সে ১১ বছরের ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি।  এরমধ্যে ২০১৬ সালে হারুন হত্যাকাণ্ডে অংশ নেন তিনি।  গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন।  বৃহস্পতিবার তাকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/এসইউআর