ডাকাতির প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেফতার করলো আকবরশাহ থানা

আয়শা আকতার, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ থানাধীন চট্টগ্রাম বন্দর টোল রোড থেকে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিন ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।  শনিবার (২৩ এপ্রিল) ভোরে আকবরশাহ থানাধীন লতিফপুর টোল রোডের জেএমসি পেট্রোল পাম্প এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার ডাকাত দলের সদস্যরা হলো নোয়াখালীর সুধারাম থানার লালনগর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে সাহেদ হোসেন প্রকাশ টিটু (২৪), একই গ্রামের আজাদ হোসেন বাবলুর ছেলে মোহাম্মদ জাহিদ হোসেন প্রকাশ শাকিল (২২) ও সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকার কবির হোসেন মিস্ত্রির ছেলে শাহেদ আজগর প্রকাশ হীরা (২৪)।  তারা সবাই সোনাইছড়ি এলাকায় বসবাস করে বলে পুলিশ জানিয়েছে।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন জানান, আকবরশাহ থানাধীন লতিফপুর টোল রোড এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করি।  এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের আরও চার সদস্য পালিয়ে যায়।  তাদের গ্রেফতারে অভিযান চলছে।  গ্রেফতারকৃতদের কাছ থেকে কয়েকটি দেশে তৈরি এলজি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ, একটি টিপ ছোরা, একটি চাইনিজ কুড়াল জব্দ করা হয়।  ডাকাতি কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে বলে তিনি জানান।
ওসি বলেন, গ্রেফতার টিটুর বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে। গ্রেফতার হওয়া ডাকাত দলের সদস্যরা আকবরশাহ ও সীতাকুণ্ডের বিভিন্ন এলাকার মহাসড়কে ডাকাতি করে আসছিল।  তাদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতি আইনে পৃথক মামলা করা হয়েছে।

ডিসি/এসআইকে/এএ