সাড়ে ১০ কোটি টাকার মাদকসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের টেকনাফের জীম্বংখালী এলাকার পার্শ্ববর্তী নাফনদীতে অভিযান চালিয়ে ২ কেজি ৭১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে করেছে বিজিবি।  এ সময় দুই রোহিঙ্গা মাদক পাচারকারীকে আটক করা হয়েছে।  জব্দ করা মাদকের মূল্য ১০ কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা।
সোমবার (০২ মে) ভোরগত রাত দেড়টার সময় এ অভিযান চালানো হয়।  আটকরা হলেন- কক্সবাজারের উখিয়া ১৮ ও ১১ নম্বর বালুখালি ক্যাম্পে বসবাসকারী বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক মো. নূর কবির (৩০) ও মো. রহিমুল্লাহ (২৪)।
২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদ পেয়ে ২-বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে একটি বিশেষ টহল দল টেকনাফের জীম্বংখালী বিওপির পূর্ব দিকে নাফ নদী এলাকায় দীর্ঘ সময় ধরে অপেক্ষারত থাকে।  রাত দেড়টার সময় টহল দল তিন চোরাকারবারীকে মিয়ানমার থেকে একটি কাঠের নৌকায় বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে চ্যালেঞ্জ করে।
বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকা থেকে একজন চোরাকারবারী লাফিয়ে সাঁতরে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।  এ সময় বিজিবি টহল দল নৌকাটিকে চারদিক থেকে স্পিডবোটের মাধ্যমে ঘেরাও করে অপর দুই চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়।  পরে তাদের তথ্যের ভিত্তিতে নৌকার পাটাতনের নিচ থেকে অভিনব পদ্ধতিতে লুকিয়ে রাখা ১টি বস্তা জব্দ করে।  ওই বস্তা থেকে ২ কেজি ৭১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
আটক দুই পাচারকারীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা রয়েছে বলেও জানান এ বিজিবি কর্মকর্তা।

ডিসি/এসআইকে/এফআরইউ